Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঢাকায় শনিবারের আগে বৃষ্টি কমছে না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১১, ১২ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঢাকায় শনিবারের আগে বৃষ্টি কমছে না

ঢাকা : শনিবারের মধ্যে বৃষ্টি কমে যেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। বুধবার সকাল ৯টা এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ঢাকায় মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ১০৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ বৃষ্টি দেশের মধ্যে সবোর্চ্চ। মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ৬০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

বিজ্ঞপ্তিতে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। ভারি বর্ষণের কারণে সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে।

সিনপটিক অবস্থা: মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer