Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ড্রিমস ফর টুমরোর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:৩০, ৬ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ড্রিমস ফর টুমরোর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা : “আমারা ১০ হাজার জীবনকে বদলে দিচ্ছি” এই স্লোগানে ড্রিমস ফর টুমরোর দ্বিতীয় জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ব সাহিত্য কেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনটির স্বপ্নের দিকে এগিয়ে চলার পথে তাদের ২০১৭ সালের কর্মপরিকল্পনা প্রণয়ন করে।

সারাদেশে ছড়িয়ে থাকা সেন্টারগুলোর প্রতিনিধিবৃন্দ, কেন্দ্রীয় পরিচালনা কমিটি ও সহযোগী ব্যাক্তিবর্গের অংশগ্রহণে অনুষ্ঠিত দিনব্যাপী সম্মেলনে মূলত ২০১৭ সালে কর্মপরিকল্পনার প্রান্তিক পর্যায়ে সুষ্ঠু বাস্তবায়ন ও তার মূল্যায়নের নানাদিক সম্পর্কে বিষদ আলোচনা, মত বিনিময় ও সিধান্ত গ্রহন করা হয়।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য দেন বিশিষ্ট চিত্রশিল্পী ও গীতিকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক ডিন মতলুব আলী।

স্বাগত বক্তব্য পাঠ করেন ড্রিমস ফর টুমরোর প্রতিষ্ঠাতা পরিচালক জাভেদ পারভেজ। আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অপারেশন ডিরেক্টর ইঞ্জিনিয়ার জাকির আহমেদ ও কমিউনিকেশন ডিরেক্টর কান্তা কানিজ।

সম্মেলনে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কঙ্গোর কনসোল জেনারেল জিয়াউদ্দিন আদিল, ওয়ার্ল্ড ব্যাংক এর কর্মকর্তা নুসরাত মঞ্জুর এবং একটি বেসরকারি মোবাইল কোম্পানির কর্মকর্তা অনামিকা ভক্ত। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মাহমুদুর রহমান শাওন।

ড্রিমস ফর টুমরো সম্পর্কে

ড্রিমস ফর টুমরো একটি অলাভজনক প্রতিষ্ঠান যা গ্রামবাংলার স্কুল শিক্ষার্থীদের মাঝে আধুনিক জ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ছড়িয়ে দেবার পাশাপাশি তাদের স্বপ্ন, মূল্যবোধ, দেশপ্রেম ও নেতৃত্বের গুণাবলী উদ্বুদ্ধ করছে।

ড্রিমস ফর টুমরো এর মিশন সারাদেশে ২০০০ ড্রিমস ফর টুমরো সেন্টার তৈরী করা যেন প্রত্যেক শিক্ষার্থী তার বাড়ির ২ কিলোমিটারের মধ্যে একটি করে সেন্টার পায়। বর্তমানে ড্রিমস ফর টুমরো সারা দেশে ১০টি সেন্টার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই ১০টি সেন্টারের মাধ্যমে তারা প্রায় ১০ হাজার স্কুল শিক্ষার্থীর জীবনে পরিবর্তন আনছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer