Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

ডিসি ও ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৩:০৬, ৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ডিসি ও ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

কুষ্টিয়া : গত কয়েকদিন ধরে একটি প্রতারক চক্র কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ জহির রায়হানের সরকারি ও খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খানের মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা করছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক সবাইকে সতর্ক থাকতে বলেছেন। কেউ এ ধরনের প্রতারণার স্বীকার হলে দ্রুত প্রশাসনকে অবহিত করার পরামর্শ দিয়েছেন তিনি।

এদিকে এ ধরনের ঘটনায় কুষ্টিয়ার জেলা প্রশাসক বিষয়টি খুলনা বিভাগীয় কমিশনার ও মন্ত্রী পরিষদ সচিবকে জানিয়েছেন। এ ব্যাপারে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের কর্মকর্তারা এই চক্রটিকে ধরতে মাঠে জোর অভিযান চালাচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র কুষ্টিয়া জেলা প্রশাসকের ব্যবহৃত সরকারি নম্বর ০১৭১৫৪৬৮৬৪৬ ক্লোনিং করে বিভিন্ন উপজেলার চেয়ারম্যানদের নম্বরে ফোন দিয়ে টিআর, কাবিখা সংক্রান্ত বিভিন্ন বরাদ্দ-উপবরাদ্দ প্রদানের ভ্রান্ত আশ্বাস দিয়ে অর্থ দাবি করছে।

বিষয়টি সম্পর্কে অবহিত হওয়ার সাথে সাথে সংশিষ্ট মোবাইল অপারেটর গ্রামীণ ফোন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তাঁরা জানায় এই নাম্বারের কোন সিম রিপ্লেস হয়নি বরঞ্চ এটা ক্লোনিং করে কোন একটি চক্র তাদের উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করছে। ফোন করে বলা হচ্ছে, ‘চেয়ারম্যান সাহেব আমি ডিসি বলছি, আপনার নামে ৫০০ টন টিআর, কাবিখার বিশেষ বরাদ্দ দেওয়া হচ্ছে। এটা নিয়ে আপনি দ্রুত আমার নম্বরে (আরেকটি নম্বর) বিকাশ করে কয়েক হাজার টাকা পাঠান।’

গত তিনদিন ধরে জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বর থেকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন, কুমারখালী উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান খান ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানের কাছে ফোন করে এসব কথা বলা হয়েছে।

বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যানরা জেলা প্রশাসকের কাছে ফিরতি কল দিলে জেলা প্রশাসক জানান, এ ধরণের কোন ফোনকল কাউকে দেওয়া হয়নি। যোগাযোগ করা হলে কয়েকজন উপজেলা চেয়ারম্যান জানান, ডিসির নম্বর থেকে এধরনের খবর পাওয়ার পর তারা হতভম্ব হয়ে যান। বিষয়টি নিয়ে তারা তাৎনিক জেলা প্রশাসকের কাছে মোবাইল ফোনে যোগাযোগ করেন। পরে জেলা প্রশাসক এধরনের ফোন দেননি বলে জানান।

এদিকে একইভাবে সুবিধা পেতে কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খানের মোবাইল নম্বর ব্যবহার করে একই উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে টাকা চাওয়া হয়েছে। কিন্তু এখানে পুরুষ কন্ঠ পেয়ে বিভ্রান্তে পড়ে যায় চেয়ারম্যানরা। কেননা খোকসা উপজেলার ইউএনও হচ্ছেন নারী।

গত ২১ সেপ্টেম্বর মো. জহির রায়হান নতুন জেলা প্রশাসক হিসাবে কুষ্টিয়ায় যোগদান করেন। তিনি বলেন, বিষয়টি র‌্যাব ও পুলিশের গোয়েন্দা সংস্থাকে জানানো হয়েছে। মন্ত্রী পরিষদসহ খুলনা বিভাগীয় কমিশনারকে বিষয়টি অবহিত করেছি। যেসব নম্বরে বিকাশ করার কথা বলা হয়েছে সেগুলো দেওয়া হয়েছে। আশা করা যাচ্ছে খুব দ্রুত চক্রটিকে ধরা যাবে।

খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খান জানান, গত তিনদিন ধরে তাঁর ব্যবহৃত ০১৭১১ ০৫২১৩২ নম্বর হুবহু ব্যবহার করে ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন মানুষকে ফোন করে প্রতারণা করার চেষ্টা করছে। এ ধরনের ফোন কল পেলে সরাসরি তাঁর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাব্বিরুল আলম বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে কাজ শুরু করে দেওয়া হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer