Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘ডিউক অব এডিনবার্গ অ্যাওয়ার্ড’ পেলেন ঢাবি’র ৬৪ জন শিক্ষার্থী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ২১ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘ডিউক অব এডিনবার্গ অ্যাওয়ার্ড’ পেলেন ঢাবি’র ৬৪ জন শিক্ষার্থী

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বিভাগের ৬৪ জন কৃতী শিক্ষার্থীকে ‘দি ডিউক অব এডিনবার্গস ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।  এসব শিক্ষার্থীর মধ্যে ২১জন সিলভার ও ৪৩ জন ব্রোঞ্জ এ্যাওয়ার্ড লাভ করেন। সহ-শিক্ষা কার্যক্রমে অসাধারণ সাফল্যের জন্য তাদেরকে এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সোমবার ঢাবি’র নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনস্থ সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এসব শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে দেয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্র্রধান অতিথি ছিলেন ‘দি ডিউক অব এডিনবার্গ ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড ফাউন্ডেশন’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের পরিচালক সু ওয়াকার।

বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের জাতীয় পরিচালক অধ্যাপক ড. খোন্দকার মোহাম্মদ শরিফুল হুদা ও নির্বাহী কমিটির চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক মেহজাবীন হক।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এ এ্যাওয়ার্ড সুনাগরিক হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণে উৎসাহিত করবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer