Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ডা. অধ্যাপক হারুন রশিদ পেলেন আইএসএন পুরষ্কার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫২, ১৩ জানুয়ারি ২০১৮

আপডেট: ০১:১০, ১৪ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

ডা. অধ্যাপক হারুন রশিদ পেলেন আইএসএন পুরষ্কার

ছবি : সংগৃহীত

ঢাকা : কিডনি চিকিৎসায় অন্যান্য অবদান রাখার জন্য কিডনি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হারুন আর রশিদ আইএসএন পুরস্কার পেয়েছেন।

বেসরকারী উদ্যোগে বাংলাদেশে কিডনি রোগীদের চিকিৎসা প্রদান, কিডনি সংযোজন ও ডায়ালাইসিস সম্প্রসারন, রোগ প্রতিরোধে গবেষণা ও প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণসহ নানা বিষয়ে নেতৃত্ব দেয়ার স্বীকৃতি হিসেবে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ থেকে তাকে ‘আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭’ দেয়া হয়।

সরাসরি বাংলাদেশে এসে আজ আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে এ পুরষ্কার তুলে দেন আইএসএন এর সাবেক প্রেসিডেন্ট ও অনুষ্ঠান সমন্বয়ক জন ফিহালি।

উন্নয়নশীল দেশে কিডনি রোগ প্রতিরোধ ও চিকিৎসায় অগ্রণী ভূমিকার জন্য প্রতিবছর সম্মানসূচক ‘আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করে বিশ্বের ১৫২টি দেশের কিডনি রোগ বিষয়ক চিকিৎসকদের অলাভজনক শীর্ষ সংস্থা ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি (আইএসএন)।

ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি, কিডনি ফাউন্ডেশন ও বাংলাদেশ রেনাল এসোসিয়েশনের যৌথ আয়োজনে মিরপুরস্থ কিডনি ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: জিল্লার রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেনাল এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো: রফিকুল আলম, মহাসচিব ডা. মো. নজরুল ইসলাম, কিডনি ফাউন্ডেশনের সহ সভাপতি অধ্যাপক ডা. এম এ ওয়াহাব, মহাসচিব অধ্যাপক ডা. এম. মুহিবুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক টিনি ফেরদৌস রশিদ।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, মিরপুরে গড়ে ওঠা আধুনিক মানের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক হারুন আর রশিদ দেশের গৌরব।

তিনি অনেক সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশের কিডনি রোগীদের চিকিৎসায় যে ভুমিকা রেখে চলেছেন তা অতুলনীয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer