Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ট্রাম্পকে হোয়াইট হাউসে স্বাগত জানালেন ওবামা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ২০ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ট্রাম্পকে হোয়াইট হাউসে স্বাগত জানালেন ওবামা

ছবি-সংগৃহীত

ঢাকা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউসে স্বাগত জানালেন বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা।

অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে স্থানীয় সময় শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প হোয়াইট হাউসে গেলে বারাক ওবামা ও তাঁর স্ত্রী মিশেল ওবামা তাদের স্বাগত জানান। 

এর আগে শপথের আনুষ্ঠানিকতার অংশ হিসেবে স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে হবু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরিবারের সদস্যসহ সেন্ট জন`স চার্চে গিয়ে প্রার্থনায় অংশ নেন। এ সময় হবু ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং তার পরিবারের সদস্যরাও প্রার্থনায় অংশ নেন।

সেখান থেকে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্টলেডি মিশেল ওবামা সকাল সাড়ে ৯টার দিকে হবু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে এক আনুষ্ঠানিক চা পানের জন্য হোয়াইট হাইসে আমন্ত্রণ জানান।

গত বছরের ৮ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে জয় নিয়ে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট পদে জয় পান রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ট্রাম্প। মার্কিন কংগ্রেসের ‘ক্যাপিটল হিলে’ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার, বিল ক্লিনটন, জর্জ ডব্লিউ বুশসহ বিশিষ্ট ব্যক্তিরা। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer