Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

টি২০ সিরিজ থেকে বাদ পড়লেন কুশাল মেন্ডিস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৪, ৩ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

টি২০ সিরিজ থেকে বাদ পড়লেন কুশাল মেন্ডিস

ঢাকা : বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি২০ সিরিজের জন্য শ্রীলংকার নির্বাচকরা কুশাল মেন্ডিসকে বাদ দিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সিরিজ সেরা মনোনীত হয়েছিলেন মেন্ডিস। ঐ সিরিজেই তার ব্যাট থেকে এসেছে প্রথম ওয়ানডে সেঞ্চুরি।

শ্রীলংকার নির্বাচক কমিটির চেয়ারম্যান সানাথ জয়াসুরিয়া বলেছেন, কুশাল মেন্ডিসের সামনে দীর্ঘ ক্যারিয়ার অপেক্ষা করছে। আমরা তার উপর কোন চাপ সৃষ্টি করতে চাইনা। চলমান সিরিজে টেস্ট ও ওয়ানডেতে সে দারুণ খেলেছে।

এ কারনেই এই মুহূর্তে আমরা তার উপর বাড়তি কিছু চাপাতে চাইনা।
ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় জয়ী তিন ম্যাচ সিরিজের দল থেকে আরো বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার সচিথ পাথিরানা। এ সম্পর্কে জয়াসুরিয়া বলেছেন, আমাদের হাতে ইতোমধ্যেই বাঁহাতি স্পিনার হিসেবে মিলিন্দা সিরিবার্ধানে আছেন। বাংলাদেশের ব্যাটিং লাইন-আপে বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটসম্যান রয়েছে।

ইনজুরি আক্রান্ত উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলাকে বিবেচনায় আনা হয়নি। ফিটনেসের ওপর নির্ভর করছে কুশাল পেরেরার দলভূক্তি। বাংলাদেশের বিপক্ষে দুটি হাফ সেঞ্চুরি করা তিসারা পেরেরা দলে ফিরেছেন। শনিবার এসএসসিতে তার ব্যাটে ভর করে শ্রীলংকা জয় তুলে নেয়। ও

পেনার দানুষ্কা গুনাথিলাকা ও টপ অর্ডার ব্যাটসম্যান শেহান জয়াসুরিয়াকেও দলে নেয়া হয়েছে। কাফ ইনজুরির কারণে অবশ্য খেলতে পারছেন না অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস। দক্ষিণ আফ্রিকা সফরে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় জানুয়ারি থেকে কোন ধরনের ক্রিকেট খেলছেন না ম্যাথুস। যদিও হ্যামস্ট্রিং ইনজুরি থেকে তিনি সুস্থ হয়ে উঠেছিলেন। কিন্তু কাফ ইনজুরি তাকে দুই ম্যাচের সিরিজ থেকে ছিটকে দিয়েছে।

অস্ট্রেলিয়ায় টি২০তে খেলা লাসিত মালিঙ্গা পেস আক্রমণে নেতৃত্ব দিবেন। এখনো ৫০ ওভারের ম্যাচ খেলতে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি অভিজ্ঞ মালিঙ্গা। যে কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি। তবে জুনে ইংল্যান্ড ও ওয়েলসে চ্যাম্পিয়নস ট্রফিতে তার খেলার সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ সিরিজে ফর্মে ফিরলেও দিনেশ চান্ডিমালকে বিবেচনা করেননি নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে ফর্মের কারনে অস্ট্রেলিয়ায় টি২০ সিরিজেও খেলেননি চান্ডিমাল।

শ্রীলংকা স্কোয়াড : উপল থারাঙ্গা (অধিনায়ক), দিলশান মুনাভিরা, দানুষ্কা গুনাথিলাকা, কুশাল জানিথ পেরেরা, লাসিত মালিঙ্গা, ইসুরু উডানা, নুয়ান কুলাসেকারা, ডাসুন শানকা, ভিকুম সঞ্জয়, মিলিন্দা সিরিবার্ধান, আসিলা গুনারাতেœ, সিকুগে প্রসন্ন, চামারা কাপুগেদারা, তিসারা পেরেরা, লক্ষণ সান্দাকান ও শিহান জুয়াসুরিয়া।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer