Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘টিকে থাকতে প্রযুক্তিগত প্রশিক্ষণ অত্যন্ত জরুরি’

সৈয়দ মোকছেদুল আলম

প্রকাশিত: ২৩:৩৮, ১৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ২৩:৪১, ১৪ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

‘টিকে থাকতে প্রযুক্তিগত প্রশিক্ষণ অত্যন্ত জরুরি’

ঢাকা : ব্র্যাকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ বলেছেন, বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্য প্রযুক্তিগত প্রশিক্ষণ অত্যন্ত জরুরি।

শনিবার বিকালে রাজধানীর রমনার ইস্কাটন গার্ডেনে ডেমক্রেসিওয়াচের আয়োজনে সার্টিফিকেট বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্যার ফজলে হাসান আবেদ বলেন, বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্য প্রযুক্তিগত প্রশিক্ষণ অত্যন্ত জরুরি। সে লক্ষ্যেই অভিনব ও সৃষ্টিশীল কোর্সসমূহ তরুণদের নেতৃত্ব বিকাশের মধ্য দিয়ে দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে ডেমক্রেসিওয়াচ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বেগম রোকেয়া পদকপ্রাপ্ত ও প্রিপ ট্রাষ্ট এর নির্বাহী পরিচালক আরোমা দত্ত বলেন, তরুণরা হচ্ছে আমাদের ভবিষ্যত, তারা যদি প্রকৃত শিক্ষা অর্জন করে, তাহলে জাতি ও রাষ্ট্র গঠন সহজ হবে।

শিক্ষাবিদ ও উন্মূক্ত বিশ্ববিদ্যালয়েরর সাবেক উপাচার্য ড. শমসের আলী বলেন, তরুণদের আত্মবিশ্বাস বাড়িয়ে চাকরি, ব্যবসা, বাণিজ্য এবং সমাজকল্যাণ সবক্ষেত্রে আবদান রাখার জন্য ডেমক্রেসিয়াচ যে কাজ করছে তা অত্যন্ত প্রশংসনীয়।

অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক ও ডেমক্রেসিওয়াচের গর্ভনিং বোর্ডের সদস্য ওয়াহিদা বানু বলেন, জাতি ও রাষ্ট্রগঠনে ডেমক্রেসিওয়াচ দেশব্যাপি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে যা সামাজিক পরিবর্তনে এক মাইলফল।

সভাপতির বক্তব্যে ডেমেেক্রসিওয়াচের নির্বাহী পরিচালক তালেয়া রেহমান বলেন, ডেমক্রেসিওয়াচ ১৯৯৫ সাল থেকে দেশে তরুণ, ছাত্র-ছাত্রীদের উন্নত জীবন ধারার উপর ইংরেজি ও কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ দিয়ে আসছে। বাংলাদেশের ছাত্র-ছাত্রী ও তরুণরা যেন বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে পারে এবং একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য নেতৃত্বদানের জন্য প্রস্তুত করাই হচ্ছে ডেমক্রেসিওয়াচের কাজ।

সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেমক্রেসিওয়াচের বর্তমান ও পুরানো ছাত্র-ছাত্রী, গর্ভনিং বোর্ডের সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, নাগরিক সমাজ, স্কুল ও কলেজের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণ, পেশাজীবি, দাতাগোষ্ঠীর প্রতিনিধি এবং এনজিও ব্যাক্তিত্বরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer