Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

টাইগারদের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কার সামনে ৩২১ রানের লক্ষ্য

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ১৯ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

টাইগারদের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কার সামনে ৩২১ রানের লক্ষ্য

ছবি : Associated Press

ঢাকা : নতুন বছরের শুরু থেকেই হাসছে তামিম ইকবালের ব্যাট। জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে তিনি খেলেছিলেন ৮৪ রানের অপরাজিত ইনিংস। শ্রীলঙ্কার বিপক্ষেও তামিমের অর্ধশতকে ভর করে বাংলাদেশের দলীয় সংগ্রহ পৌঁছেছিল তিন অঙ্কে।

কিন্তু সেই ৮৪ রান করে তাঁকে ফিরতে হয়েছে সাজঘরে। জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে ছুড়ে দিয়েছেন ৩২১ রানের লক্ষ্য।

জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ আর নতুন বছরের শুরুটা ভালোভাবেই করেছে বাংলাদেশ। শুক্রবার ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে শুরুটা ভালো হয়েছে টাইগারদের।

টস জিতে ব্যাট করতে নেমে ধীরস্থিরভাবে শুরু করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। উদ্বোধনী জুটিতে তাঁরা যোগ করেছেন ৭১ রান। ১৫তম ওভারে ৩৫ রান করে আউট হয়েছেন এনামুল। এরপর তামিম ও সাকিব মিলে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেছেন ৯৯ রান। শতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে তামিমকে। ৩০তম ওভারে তিনি আউট হয়েছেন ৮৪ রান করে।

তবে লঙ্কান বোলারদের স্বস্তি দেননি সাকিব-মুশফিকরা। তৃতীয় উইকেটে তাঁরা গড়েন ৫৭ রানের জুটি। ৩৮তম ওভারে সাকিব আউট হয়ে যান ৬৭ রান করে। এরপরও বাংলাদেশ দেখেছে আরো একটি অর্ধশতকের জুটি। তৃতীয় উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে জুটি বেঁধে মুশফিক যোগ করেছেন ৫০ রান। যার মধ্যে মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে ২৪ রান। ৫২ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলে ৪৭তম ওভারে আউট হয়েছেন মুশফিক। শেষপর্যায়ে সাব্বির রহমানের ১২ বলে ২৪ রানের ইনিংসটির সুবাদে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ৩২০ রান।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer