Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঝালকাঠির নলছিটিতে বিএনপির ‘গোপন’ বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৪৫, ২০ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঝালকাঠির নলছিটিতে বিএনপির ‘গোপন’ বৈঠক

ঝালকাঠি : একাদশ জাতীয় সাংসদ নির্বাচনকে সামনে রেখে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঝালকাঠি জেলা বিএনপির শীর্ষ নেতারা নলছিটি উপজেলা বিএনপির একাংশের নেতাকর্মীদের সঙ্গে রুদ্ধদ্বার গোপন বৈঠক করেছেন। সোমবার বিকেল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত অনুষ্ঠিত এ বৈঠকে জেলা বিএনপির নীতি নির্ধারক ও শীর্ষ নেতাদের প্রায় সবাই উপস্থিত ছিলেন।

নলছিটি উপজেলা বিএনপির কার্যালয় থাকার পরেও উপজেলার বৈশাখিয়া গ্রামের ঝালকাঠি-২ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এক নেতার বাংলো বাড়িতে গেট বন্ধ করে আকস্মিক এই গোপন বৈঠক নিয়ে রহস্য দেখা দিয়েছে। এমনকি বৈঠকের বিষয়টি গোপন রাখতে গণমাধ্যমকর্মীদের জানানো হয়নি কোন তথ্য। এ বৈঠকে দলীয় নেতাকর্মীদের সরকার বিরোধী আন্দোলনের দিকনির্দেশনা দেয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয়রা ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে থেকে হঠাৎ করে বিএনপির নেতাকর্মীরা হদুয়া-বৈশাখিয়া সড়কে ঝালকাঠি-২ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী মিঞা আহমেদ কিবরিয়ার বাংলো বাড়ির সামনে জড়ো হতে শুরু করে। এর কিছু সময় পর ঝালকাঠি জেলা ও নলছিটি উপজেলা বিএনপির নেতারা ওই বাড়িতে এলে গেট বন্ধ করে বাড়ির দোতলায় বৈঠক শুরু হয়। প্রায় ৪ ঘন্টাব্যাপী বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা বেরিয়ে মোটরসাইকেল ও প্রাইভেটকার যোগে একই সড়ক দিয়ে না গিয়ে খন্ড খন্ড দলে বিভিন্ন সড়ক দিয়ে দ্রুত সটকে পড়েন।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত একাধিক ব্যক্তি জানান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভপতি মিঞা আহমেদ কিবরিয়া, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি, জেলা বিএনপি নেতা শাহাদাত হোসেন, নলছিটি উপজেলা সভাপতি আনিছুর রহমান হেলাল খান, সাধারণ সম্পাদক সেলিম গাজী, পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমান, যুবদল নেতা আসলাম খান, শাহীন খানসহ উপজেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, প্রশাসনের কাছে পাঁচ স্থানে সভার অনুমতি চেয়ে আবেদন করেছিলাম। তারা মিঞা আহমেদ কিবরিয়ার বাড়িতে মিটিং করার জন্য বলেন। আর আমরা প্রায় ৩০০ নেতাকর্মী নিয়ে মিটিং করেছি, এটা গোপন বৈঠক না।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ বলেন, ‘বিএনপি আমাদের কাছে সভার অনুমতি চায়নি। তারা গোপন বৈঠক করেছে, সে বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। ’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer