Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০১:০০, ১৯ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঝালকাঠিতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ছবি: বহুমাত্রিক.কম

ঝালকাঠি : রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের ঘটনার নিউজকে কেন্দ্র করে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও সমর্থকদের হাতে সাংবাদিক লাঞ্চিতের প্রতিবাদ এবং বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের অফিসের সামনে সড়কে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। ঘন্টাব্যাপি এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকটনিক মিডিয়ার সাংবাদিকদের পাশাপাশি বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) জেলা সভাপতি আজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক উপদেষ্টা পলাশ রায়, ডেইলী অবজারভার প্রতিনিধি ও দৈনিক অজানাবার্তা সম্পাদক এসএমএ রহমান কাজল, জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও ইত্তেফাক প্রতিনিধি শফিউল ইসলাম সৈকত, টেলিভিশন সাংবাদিক সমিতির যুগ্ম-আহবায়ক ও আরটিভি প্রতিনিধি জহিরুল ইসলাম জলিল, বৈশাখী টিভির প্রতিনিধি রতন আচার্য্য,জাগো নিউজের প্রতিনিধি আতিকুর রহমান, বিএমএসএফ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, জেলা কমিটির সদস্য গোলাম মাওলা শান্ত প্রমুখ। অবিলম্বে এ ঘটনায় দোষিদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান বক্তারা অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারী দেন তারা।

ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য ও আলোচিত রেইনট্রি হোটেলের মালিক বিএইচ হারুনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইক দেয়ার অপরাধে ঝালকাঠির কাঠালিয়ায় এক সাংবাদিককে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার ও তার সহযোগীরা।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে কাঁঠালিয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের পিছনে এ মারধরের ঘটনা ঘটে। আহত সাংবাদিক এইচএম বাদল আঞ্চলিক দৈনিক বরিশাল প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি। সাংবাদিক বাদল তিন দিন ধরে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে, দোষীদের গ্রেপ্তারের দাবিতে স্মারকলিপি প্রদানের ঘোষণা করা হয়েছে। বিএমএসএফ ঝালকাঠির অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘোষণা করেন।

এ সময় আগামী রোববার দেশব্যাপী জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করার ঘোষণা করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer