Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে মৎস্য সেক্টরে অর্জিত প্রামাণ্যচিত্র প্রদর্শন

সুতীর্থ বড়াল, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪৯, ২১ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঝালকাঠিতে মৎস্য সেক্টরে অর্জিত প্রামাণ্যচিত্র প্রদর্শন

ছবি: বহুমাত্রিক.কম

ঝালকাঠি : ঝালকাঠিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদযাপন কর্মসুচি ও মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রমাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ঝালকাঠি জেলা মৎস্য অধিদপ্তর, ঝালকাঠি ও ইকোফিস প্রকল্প, ওয়ার্ল্ডফিস’র যৌথ আয়েজনে জেলা মৎস্য কার্যালয় সভাকক্ষে এ আলোচনা সভা ও প্রমান্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

সভায় এসএডি সিনিয়র মৎস্য কর্মকর্তা আনিসুর রহমান তালুকদারের সভাপতিত্বে জেলা মৎস্য কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিক সভায় বর্তমান সরকারের ক্ষমতামলে মৎস্য সেক্টরে অর্জিত বিষয় উপর বক্তব্যে বলেন, পূর্ববর্তী কালে কোন সরকার মৎস্য সেক্টরের প্রতি এতটা গুরুত্ব প্রদান করেননি। বর্তমান সরকার মৎস্য চাষের মাধ্যমে বাংলাদেশকে সাবলম্বী করতে সক্ষম হয়েছে। বর্তমানে ইলিশের উৎপাদন ৫ লক্ষ মেট্রিক টন। সরকার এখন বিদেশেও এদেশের মাছ রপ্তানি করে বৈদেশীক মুদ্রা অর্জন করছেন।

তিনি বলেন, মৎস্যজীবীদের কল্যাণে সরকারের যে সকল সুযোগ সুবিধা পাওয়া দরকার সেটা দিচ্ছে। সরকারের সুফল ভোগে আজ মৎসজীবীরা বিভিন্ন সুযোগ সুবিদা পাচ্ছে। এ সরকার মৎস্যজীবীদের উন্নয়নে কাজ করছে। এসময় বর্তমান সরকার মৎস্য সেক্টরের প্রতি গুরুত্ব দিয়ে বিগত বছরগুলোতে যে সফলতা অর্জন করেছেন তার প্রামাণ্য চিত্র দেখানো হয়।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইকোফিস প্রকল্প এম এ মনির, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আ ন ম মুশফিকুস সালেহীন, ইউনিয়নের লোকাল এক্সটেনশন ফর ফিসারিজ (লিফ) শেখেরহাট ইউনিয়ন থেকে ভুপেন্দ্রনাথ মজুমদার, জেলে সমিতির সভাপতি আবদুল বারেক, সফল মৎস্য চাষি মো. নুরুল আলম ফয়েজ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন ফিল্ড এসিস্ট্যান্ট অধীর রঞ্জন মিত্র ও সদর ইউনিয়নের লোকাল এক্সটেনশন ফর ফিসারিজ (লিফ) ধানসিঁড়ি ইউনিয় থেকে মো. খাইরুল ইসলাম, কেওড়া ইউনিয়ন থেকে সায়েমসহ নবগ্রাম পোনাবালিয়াসহ স্থানীয় সকল মৎস্য কতর্মকর্তা, জেলে সমিতির সকল সদস্য ও সুফল ভুগী মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer