Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

জয়ের নামে পার্ক উদ্বোধনে বৃহস্পতিবার ভোলা যাচ্ছেন ২০ সাংসদ

আকতারুজ্জামান সুজন

প্রকাশিত: ১৪:৪৫, ১৫ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জয়ের নামে পার্ক উদ্বোধনে বৃহস্পতিবার ভোলা যাচ্ছেন ২০ সাংসদ

ছবি: বহুমাত্রিক.কম

ভোলা : দ্বীপ জনপদ ভোলা এখন অবহেলিত নেই। বৃহৎ নদী আর সাগর বেষ্টিত এ জেলার মানুষদের বহুকালের সংগ্রামী জীবনযাত্রায় লেগেছে আধুনিকতার ছোয়া। অবকাঠামো ও বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ফলে আগেকার সেই ভোলা আর নেই।

উন্নয়নের ধারাবাহিকতায় ভোলার লালমোহন পৌরসভার শাহবাজপুর কলেজ মাঠঘেঁষে গড়ে উঠছে চমকপ্রদ এক ডিজিটাল পার্ক। দু’দিন বাদেই সর্বসারণের জন্য উন্মূক্ত হচ্ছে নান্দনিক ও আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এ পার্ক। দেশের সবচেয়ে বড় এলইডি টিভি ও নৌকা ফোয়ারা সংযোজিত এ পার্কটির নামকরণ করা হয়েছে দেশের তথ্যপ্রযুক্তির বিপ্লব ঘটানো ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের নামে।

আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার দৃষ্টিনন্দন এ পার্কের আড়ম্বরপূর্ণ উদ্বোধনে ভোলায় যাচ্ছেন সরকারের চার মন্ত্রী ও ২০ জন সংসদ সদস্য। আয়োজনকে ঘিরে গোটা ভোলা জুড়ে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা।

স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এর ব্যক্তিগত আগ্রহে ও প্রচেষ্টায় নির্মিত এ ডিজিটাল পার্কটি ভোলার সম্বৃদ্ধির নিদর্শন হিসাবে পরিচিতি পাবে বলে মনে করছেন স্থানীয় বিশিষ্টজনরা।ভোলা জেলার লালমোহন ও তজুমুদ্দিন উপজেলার মানুষের দীর্ঘ প্রতীক্ষিত এই পার্কটির আনুষ্ঠানিক উদ্বোধনকে ঘিরে এখানকার আপামর জনতার মাঝে বিরাজ করছে উৎসব আমেজ। নিজের স্বপ্নের বাস্তবায়ন ও উদ্বোধনের দ্বারপ্রান্তে জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এর প্রতিষ্ঠাতা সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

সম্প্রতি নিজের ফেসবুক আইডিতে আনন্দের অভিব্যক্তি তুলে ধরে তিনি লিখেছেন, ‘‘এতদিন এটা ছিল স্বপ্ন। এখন এটি বাস্তব। গত এক বছরে দেশে তথ্য প্রযুক্তির ব্যাপক উন্নয়ন হয়েছে। বহু প্রতীক্ষার পর-অবশেষে আমাদের স্বপ্ন পূরণ হতে চলেছে। স্বপ্ন এখন সত্যি, যাত্রা শুরু সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক এর’’

শাওন লিখেছেন, ‘‘অত্যন্ত সুরম্য ও মনোরম পরিবেশে নির্মাণ করেছি এ পার্কটি। বর্তমানে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির কল্যাণে বদলে গেছে মানুষের জীবনযাত্রা। বিনিয়োগ ও কর্মসংস্থানের ক্ষেত্রে ডিজিটাল এ যুগ নিয়ে এসেছে এক বৈপ্লবিক পরিবর্তন। তথ্য প্রযুক্তির দ্বারা ডিজিটাল এ যুগের ব্যাপক উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার এ দেশ বহির্বিশ্বে সুপরিচিত হবে, ভাবতে ভালোই লাগছে।’’

এইদিকে সজীব ওয়াজেদ ডিজিটাল পার্কের উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভা সফল করার লক্ষে লালমোহন উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনগুলো ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। পৌর যুবলীগ সভাপতি মোঃ ফরহাদ হোসেন মেহের ও সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম প্রস্তুতি সম্পর্কে বলেন, ‘ভোলা তথা লালমোহনের মানুষ সজীব ওয়াজেদ জয়-কে কতটা ভালোবাসেন তার প্রমাণ-এ ডিজিটাল পার্ক।

তারা জানান, এই পার্কে রয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় এলইডিটিভি ও নৌকার ফোয়ারা। জমকালো উদ্বোধনী আয়োজনে উপস্থিত থাকবেন সরকারের চারজন মন্ত্রী ও ২০ সংসদ সদস্য।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সভাপতিত্ব করবেন স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer