Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জুড়াছড়ির মেয়েবি চাকমা পেলে শ্রেষ্ঠ এ্যাথলেটের সম্মাননা

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৪১, ২৭ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জুড়াছড়ির মেয়েবি চাকমা পেলে শ্রেষ্ঠ এ্যাথলেটের সম্মাননা

ছবি : বহুমাত্রিক.কম

রাঙ্গামাটি : রাঙ্গামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ব্যক্তিগত চ্যাম্পিয়ন তথা সেরা এ্যাথলেট হয়ে চমকের সৃষ্টি করেছে জেলার প্রত্যন্ত উপজেলা জুড়াছড়ি উপজেলার মেয়েবি চাকমা।

জুড়াছড়ি ভুবন জয় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মেয়েবি ৩টি ইভেন্টের সব ক’টিতে প্রথম স্থান অর্জন করে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়। পাশাপাশি ৪×১০০মিটার রিলেতে তার দল প্রথম স্থান অধিকার করে। ফিনিশিং রাউন্ডে তার দুরন্ত গতির কাছে পরাস্ত হয় অপরাপর দলগুলো।

বুধবার রাঙ্গামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত মহিলা ক্রীড়া সংস্থার বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতায় জেলার ৫টি উপজেলার অর্ধশতাধিক প্রতিযোগিনী অংশ নেয়। সকল প্রতিযোগিনীকে পিছনে ফেলে মেয়েবি চাকমার ব্যক্তিগত চ্যাম্পিয়নশিপ অর্জন সকলকে অবাক করে।

রাঙ্গামাটির এ্যাথলেটিক্স অঙ্গনে নতুন মুখ মেয়েবি চাকমা প্রতিযোগিতায় ২০০ মিটার দৌঁড়ে অংশ নিয়ে ১ম স্থান অর্জন করে সকলকে চমকে দেয়। ২০০ মিটার ইভেন্টে ১০ জন প্রতিযোগিনী অংশ নেয়। তবে সবাইকে পেছনে ফেলে স্পষ্ট ব্যবধানে নিজের শ্রেষ্ঠত্ব নিশ্চিত করে মেয়বি চাকমা।

পরে উচ্চ লম্ফ এবং দীর্ঘ লম্প প্রতিযোগিতায় অংশ নিয়ে উভয় ইভেন্টে প্রথম স্থান লাভ করে। একজন প্রতিযোগিনী ব্যক্তিগত সর্বোচ্চ ৩ টি ইভেন্টে অংশ নেয়ার সূযোগ পায় বিধায় মেয়বি ৩ টি ইভেন্টে অংশ নিয়ে সবগুলোতে প্রথম স্থান লাভ করে পূর্ণ ৯ পয়েন্ট লাভ করে।

ব্যক্তিগত ইভেন্টের পাশাপাশি দরলয়ভাবে ৪× ১০০মিটার রিলেতে জুড়াছড়ি উপজেলা দলকে প্রথম স্থান অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন মেয়েবি। প্রথম দতন রাউন্ডে জুড়াছড়ির রিলের প্রতেযোগীনিরা পেছনে থাকলেো ফিনিশিং ট্রাকে মেয়েবি চাকমার দূর্দান্ত পারফরম্যান্স এবং দুরন্ত গতির কাছে পেছনে পড়ে অপর ৩ টি দলের প্রতিযোগিনীরা।

জুড়াছড়ি উপজেলার মতো একটি প্রত্যন্ত উপজেলা থেকে আসা এ্যাথলেট মেয়েবি চাকমার দূর্দান্ত নৈপূন্য দেখে রাংগামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার সংগঠকেরা তার উচ্চসিত প্রশংসা করেন এবং তাকে এ্যাথলেটিক্স এর জন্য রাংগামাটির নতুন তারকা হিসাবে আখ্যায়িত করেন। মেয়েবির নৈপূন্য দেখে তাকে আগামী চলতি বছরের মহিলা ক্রীড়া সংস্থার বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতায় রাঙ্গামাটি জেলার প্রতিনিধি হিসাবে নির্বাচিত করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer