Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জীবনের সব ক্ষেত্রে সততা বজায় রাখা প্রয়োজন : ঢাবি উপাচার্য

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৮, ১৭ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জীবনের সব ক্ষেত্রে সততা বজায় রাখা প্রয়োজন : ঢাবি উপাচার্য

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, সত্য এমন একটি শক্তি, যা সব সময় জাগ্রত থাকে। সাময়িক সময়ের জন্য মিথ্যা জয়ী হলেও সত্যের জয় চিরন্তন। তাই জীবনের সব ক্ষেত্রে প্রত্যেকের নিজ নিজ অবস্থানে সততা বজায় রাখা প্রয়োজন।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুজাফ্ফার আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত ক্রিমিনোলজি বিভাগের ২০১৭ সালের ‘মাস্টার্স ইন ক্রিমিনোলজি এন্ড ক্রিমিনাল জাস্টিস’ প্রোগ্রামের শিক্ষার্থীদের নবীনবরণ ও বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর সমস্ত জীবনে সততার সঙ্গে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তিনি কখনো মিথ্যার সঙ্গে আপস করেননি।

উপাচার্য নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম প্রধান বৈশিষ্ট্য হচ্ছে অসাম্প্রদায়িক চেতনা ধারণ করা। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা

অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে এসেছেন। আজকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের এই অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের আদর্শের বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান। পরে বিভাগীয় শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer