Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জার্মানির ইউরো ২০২৪’র বিডের জন্য ১৮টি স্টেডিয়ামের আবেদন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৯:৪৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

জার্মানির ইউরো ২০২৪’র বিডের জন্য ১৮টি স্টেডিয়ামের আবেদন

ঢাকা : ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে আয়োজনের স্বত্ব পাবার জন্য বিডে জার্মানীর ১৮টি স্টেডিয়াম আবেদন করেছে।

বিষয়টিতে অত্যন্ত সন্তুষ্টি প্রকাশ করে নিজেদের দেশের অবকাঠামো ও অন্যান্য সুযোগ সুবিধার প্রশংসা করেছেন জার্মান ফুটবল এসোসিয়েশনের (ডিএফবি) সভাপতি রেইনার্ড গ্রিনডেল।

প্রতিটি আবেদনকারীর কাছে ডিএফবির নূণ্যতম কিছু দাবী ছিল যেগুলো পূরণ করেই কেবল

স্টেডিয়ামগুলো এই তালিকায় আবেদন করতে পারবে। তার মধ্যে অন্যতম ছিল স্টেডিয়ামে কমপক্ষে ৩০ হাজার আসন সংখ্যা থাকতে হবে। ফ্রেইবার্গ স্টেডিয়াম ও কার্লসশুয়ে ওয়াইল্ড পার্ক স্টেশন তাদের সংষ্কারকৃত পরিকল্পনা দিয়েই বিডে আবেদন করেছে।

বিডে আবেদন করা অন্য স্টেডিয়ামগুলো হলো : বার্লিন (অলিম্পিয়া স্টেডিওন), ব্রেমেন (ওয়েসার স্টেডিওন), ডর্টমুন্ড (সিগন্যাল ইডুনা পার্ক), ড্রেসডেন (ডিডিভি স্টেডিয়াম), ডাসেলডর্ফ (ইএসপিআরআইটি এরিনা), ফ্র্যাংকফুর্ট আম মেইন (কমার্জব্যাংক এরিনা), কেইসারস্লটার্ন (ফ্রিজ-ওয়াল্টার-স্টেডিওন), কোলন (রেইন এনার্জি স্টেডিওন), লিপজিগ (রেড বুল এরিনা), মোয়েচেনগ্ল্যাব্যাখ (বরুসিয়া পার্ক), মিউনিখ (আলিয়াঞ্জ এরিনা), নুরেমবার্গ (স্টেডিয়াম নুরেমবার্গ) ও স্টুটগার্ট (মার্সিডিজ-বেঞ্জ এরিনা)।

ডিএফবি’র অফিসিয়াল ওয়েবসাইটে গ্রিনডেল বলেছেন, দেশের প্রায় সব প্রান্ত থেকে এত সাড়া পেয়ে আমরা সত্যিই আনন্দিত। এই ধরনের সাড়া জার্মানীতে ইউরো আয়োজনের ক্ষেত্রে ইতিবাচক হবে। এতে এটাই প্রমানিত হয় যে আমাদের দেশে এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের জন্য সর্বোচ্চ মানের স্টেডিয়াম রয়েছে।

আগামী ৩ মার্চের মধ্যে ইউরোর আয়োজক হতে আগ্রহের বিষয়টি আনুষ্ঠানিক ভাবে ইউয়েফার কাছে ঘোষনা দিতে হবে। আর ভেন্যুগুলো সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত করতে হবে। আগামী বছরের সেপ্টেম্বরে আয়োজক দেশের নাম ঘোষনা দিবে ইউয়েফা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer