Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

জামিন পেলেন না সালমান, শনিবার ফের শুনানি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ৬ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জামিন পেলেন না সালমান, শনিবার ফের শুনানি

ছবি : সংগৃহীত

জামিন পেলেন না বলিউডের ‘বজরঙ্গি ভাইজান’। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় ভারতের যোধপুর সেশন কোর্টে সালমানের জামিনের শুনানি একদিন পিছিয়ে গেল। শুক্রবার নয়, জামিনের বিষয়ে শনিবার শুনানি হবে।

বৃহস্পতিবার আদালত ১৯৯৮ সালের দুটি কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমানকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়। যোধপুর সেন্ট্রাল জেলে বৃহস্পতিবার রাত কাটে সালমানের। সলমনের সাজার শুনানির পরপরই তাঁর আইনজীবী এইচএম সরস্বত সলমনের জামিনের আরজি জানান। তারই শুনানি হওয়ার কথা ছিল আজ। কিন্তু আজও শুনানি হল না। ফলে আগামিকাল ফের আবেদন জানাবেন সালমানের আইনজীবী।

গতকাল আদালত তার নির্দেশ জানায়, সালমানের মতো রোল মডেলদের নিজেদের ভাবমূর্তি সম্পর্কে সচেতন হওয়া প্রয়োজন। লক্ষ লক্ষ মানুষ তাঁকে অনুসরণ করেন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি সালমানকে দু’টি হরিণ হত্যায় অভিযুক্ত করেন। ২০ বছর পর এই মামলার শুনানিকে ঘিরে আদালত চত্বরে তুমুল উত্তেজনা দেখা দেয়।

আজও সালমানের জামিনের আবেদনের সময় আদালতে প্রচুর মানুষ উপস্থিত ছিলেন। কিন্তু দুঃসংবাদ এল খানিকক্ষণ পরেই। যোধপুর আদালতে সওয়াল-জবাব শুরু হয়। সালমানের আইনজীবী তাঁর জামিনের পক্ষে সওয়াল করলেও আদালত ওই শুনানি শনিবারের জন্য সংরক্ষিত করে দেয়। শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে ফের সলমনের জামিনের শুনা

অন্যদিকে, সালমানের শাস্তির প্রতিক্রিয়া দিতে গিয়ে দু’ভাগ বলিউড। কেউ কেউ বলছেন, দেরিতে পেলেও এই বিচার বুঝিয়ে দিল, ভারতে এখনও আইনের সুশাসন রয়েছে। আবার সেলিব্রিটিদের একাংশের বক্তব্য, সালমানের মতো সমাজসেবীর এতটা শাস্তি না হলেও চলত। সালমানকে সেলিব্রিটি হওয়ার মাশুল দিতে হচ্ছে।

আজ সালমানের আইনজীবী তাঁর জামিনের আবেদন করবেন। সকালে রিল লাইফের ‘সুলতান’-এর সঙ্গে দেখা করতে আসেন তাঁর আইনজীবী ও পরিবারের সদস্যরা। সলমনের শাস্তির বিরুদ্ধে সরব হয়ে তাঁর পাশে দাঁড়িয়েছেন পাক বিদেশমন্ত্রী, ফাস্ট বোলার শোয়েব আখতারও। সংবাদ প্রতিদিন

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer