Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জামায়াতের সাবেক এমপি খালেকসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ১৫ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জামায়াতের সাবেক এমপি খালেকসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

ঢাকা : মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় সাতক্ষীরা জামায়াতের সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক মন্ডলসহ চারজনের বিরুদ্ধে সূচনা বক্তব্য উপস্থাপন ও সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

এ মামলায় প্রসিকিউশনের প্রথম সাক্ষী ইমাম বারীর (৬৬) সাক্ষ্যগ্রহণ আজ শেষ হয়েছে। পরবর্তী সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য আগামীকালও দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল আজ এ আদেশ দেয়।

প্রসিকিউশনের পক্ষে প্রসিকিউটর জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানা চমন মামলা পরিচালনা করেন। আসামি পক্ষে ছিলেন আইনজীবী আব্দুস সোবহান তরফদার, মুজাহিদুল ইসলাম শাহীন ও আব্দুস সাত্তার পালোয়ান। পলাতক দুই আসামির পক্ষে ছিলেন রাষ্ট ্রনিযুক্ত আইনজীবী গাজী এম ই এইচ তামিম।

এর আগে গত ৫ মার্চ আব্দুল খালেক মন্ডলসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেয় ট্রাইব্যুনাল। গত বছরের ১৯ মার্চ এ মামলায় আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয়। চার আসামির মধ্যে খালেক মন্ডল গ্রেপ্তার, কমান্ডার আব্দুল্লাহেল বাকী শর্তসাপেক্ষে জামিনে রয়েছেন। বাকি দুই আসামি খান রোকনুজ্জামান ও জহিরুল ইসলাম পলাতক। আসামিদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, আটক, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের সাতটি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে রয়েছে ছয়জনকে হত্যা, দুজনকে ধর্ষণ ও ১৪ জনকে শারীরিক নির্যাতনের অভিযোগ রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer