Bahumatrik Logo
২৬ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৮:৩৭ অপরাহ্ণ

জাতীয় সংসদের মূলনকশা বাস্তবায়ন শিগগির


১৮ মে ২০১৬ বুধবার, ০৮:৫৪  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


জাতীয় সংসদের মূলনকশা বাস্তবায়ন শিগগির

ঢাকা : যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের আর্কাইভে রক্ষিত স্থপতি লুই আই কানের মূল ৮৫৩টি নকশা খুব শিগগির দেশে এনে তার আলোকে সংসদ ভবনের মূল স্থাপত্য সৌন্দর্য বাস্তবায়নের কাজ শুরু হবে। 

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সব তথ্য জানানো হয়। একইসঙ্গে সংসদ ভবনের সুরক্ষার্থে বন্ধ হয়ে থাকা প্রাচীর নির্মাণের কাজও অতিদ্রুত শুরু করা হবে।

বৈঠকে নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং চলমান দশম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রীর দেওয়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সংশ্লিষ্ট প্রতিশ্রুতির উপর আলোচনা হয়।

এতে জানানো হয়, নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং দশম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে মোট ১৫টি প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরমধ্যে ৬টি প্রকল্প সম্পূর্ণ বাস্তবায়িত হয়েছে। আরও ৮টি প্রকল্প চলমান রয়েছে। তবে একটি প্রকল্প স্থগিত রয়েছে। সংসদ ভবনের মূল নকশা হাতে না থাকায় সেই প্রকল্পটি বাস্তবায়ন করা যাচ্ছে না।

কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুল কুদ্দুস, মো. শহীদুজ্জামান সরকার, এ, কে, এম শাহজাহান কামাল এবং মীর মোস্তাক আহমেদ রবি অংশ নেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।