Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জাতীয় মৎস্য পুরুস্কার পাচ্ছেন ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

শেখ হেদায়েতুল্লাহ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৪, ১৭ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জাতীয় মৎস্য পুরুস্কার পাচ্ছেন ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

খুলনা : মৎস্য সেক্টরে বিভিন্ন ক্ষেত্রে দেশ ও জাতির কল্যানে ১৭জন প্রার্থী জাতীয় মৎস্য পুরুস্কার পাচ্ছেন। পাঁচজন স্বর্ণ পদক ও ১২জনকে দেয়া হচ্ছে রৌপ্য পদক। আগামী ২৪ জুলাই এ পুরুস্কার দেয়া হবে।

পুরুস্কারপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরুস্কার গ্রহণকারীকে ২৩ জুলাই জাতীয় মৎস্য ভবনে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। মৎস্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে যাদেরকে স্বর্ণপদক দেয়া হচ্ছে তারা হলেন গুণগতমানের মাছের রেনু উৎপাদনে ময়মনসিংহ জেলার অনুদান মৎস্য প্রজনন কেন্দ্র (হ্যাচারী); গুনগতমানের মাছের পোনা উৎপাদনে যশোর জেলার শার্শা উপজেলার আফিল এ্যাকুয়া ফিস লিমিটেড; মাছ উৎপাদনে নাটোর জেলার সিংড়া উপজেলার মোঃ শাহাদাত হোসেন; বাগদা চিংড়ির গুণগতমানের পিএল উৎপাদনে চট্রগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার গোল্ডেন এ্যাকুয়া শ্রীম্প হ্যাচারী লিমিটেড ও মৎস্য সম্পদ উন্নয়নে প্রতিষ্ঠানের অবদানের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী।

এছাড়া যাদেরকে দেয়া হচ্ছে রৌপ্যপদক তারা হলেন গুণগতমানের মাছের রেনু উৎপাদনে রংপুর জেলার রংপুর হ্যাচারী; মাছের পোনা উৎপাদনে রাঙ্গামাটি জেলার বাবু চক্রবর্তী; মাছের পোনা উৎপাদনে ঠাকুরগাঁও জেলার মোঃ সাইফুল ইসলাম; মাছ উৎপাদনে (মিশ্র চাষ) নরসিংদী জেলার আবুল হাশেম মিয়া; কার্প জাতীয় মিশ্রচাষে ফরিদপুর জেলার সীমা রানী ধর; মাছ উৎপাদনে চাঁপাইনবাবগঞ্জের নবাব মৎস্য খামার প্রকল্প; বাগদা চিংড়ি উৎপাদনে খুলনা জেলার দাকোপ উপজেলার মেসার্স আবুল ফিস প্রোডাক্টস লিমিটেড; মৎস্য ও মৎস্যজাত পণ্য রপ্তানিকরণে যশোর জেলার এম ইউ সী ফুডস লিমিটেড; মৎস্য সম্পদ উন্নয়নে সমাজভিত্তিক সংগঠণের অবদানের স্বীকৃতি স্বরুপ সুনামগঞ্জ জেলার কাঁঠালিয়া ও আক্তাপাড়া মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড; মৎস্য সম্পদ উন্নয়নে সমাজভিত্তিক সংগঠনের অবদানে রাজশাহী জেলার উদনপুর নয়ন ক্লাব সিবিজি মৎস্য চাষী সমিতি; মৎস্য সম্পদ উন্নয়নে ব্যক্তির অবদানের স্বীকৃতি স্বরুপ ডুমুরিয়া উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সরোজ কুমার মিস্ত্রী ও মৎস্য সম্পদ উন্নয়নে ব্যক্তির অবদান ক্যাটাগরীতে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা ইয়াসমিন।

জাতীয় মৎস্য পুরুস্কার পাওয়ার অনুভূতি ব্যক্ত করে ডুমুরিয়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সরোজ কুমার মিস্ত্রী বলেন যে কোন ভাল কাজের স্বীকৃতি পাওয়া আনন্দের। মৎস্য অধিদপ্তর আমাকে যে পুরুস্কৃত করছে এর সকল কৃতিত্ব ডুমুরিয়াবাসীর। ডুমুরিয়া বাসীর সার্বিক ও আন্তরিক সহায়তা পাওয়ার কারণেই এ অর্জন। পুরুস্কার পাওযায় ডুমুরিয়াবাসীর প্রতি এবং আমার পেশার প্রতি দায়বদ্ধতা আরও বেড়ে গেল।

এ প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শিক্ষাবিদ নারায়ন চন্দ্র চন্দ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা বীরের জাতি। সমূদ্র জয় করেছি। জয় করেছি মহাকাশ। দেশের উন্নয়নে ও রপ্তানী পন্যে মৎস্য সেক্টর বিশ্বের চতুর্থ স্থান অর্জন করেছে। এছাড়া প্রাকৃতিক মৎস্য উৎপাদনে দেশ বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে। মৎস্য সেক্টরে বিভিন্ন ক্ষেত্রে দেশ ও জাতির কল্যানে ১৭জন প্রার্থীকে জাতীয় মৎস্য পুরুস্কার দেয়া হচ্ছে। এই পুরুস্কার প্রদানের ফলে দেশের মৎস্য চাষী, উৎপাদনকারী মৎস্যচাষে আরও অনুপ্রাণিত হবেন বলে আশা করি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer