Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জাতীয় পুরষ্কারপ্রাপ্ত কৃষক ইদ্রিসের বাগানের বৃক্ষ কর্তন

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ০৪:১৭, ২২ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জাতীয় পুরষ্কারপ্রাপ্ত কৃষক ইদ্রিসের বাগানের বৃক্ষ কর্তন

ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রাপ্ত কৃষক ইদ্রিস আলীর ফলজ ও বনজ গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষরা। এ ঘটনায় কৃষক ইদ্রিস আলী হাটগোপালপুর পুলিশ ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করেছেন।

কৃষক ইদ্রিস আলী বলেন, পুর্ব শত্রুতার জের ধরে লক্ষীপুর গ্রামের মৃত কামাল বিশ্বাসের ছেলে আহাদ আলী ও তার ভাই সিরাজ আলী মিশ্র ফল বাগানের গাছ প্রকাশ্যে কেটে দিয়েছে। বাগানের বেশকিছু গাছ নষ্ট করে দিয়েছে। বাড়ীর পাশের নার্সারির গাছ কেটে সাবাড় করে দিয়েছে। এতে আনুমানিক দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি বলেন, জমি নিয়ে বেশ কয়েক বছর যাবত আহাদ আলীর সাথে বিরোধ চলে আসছে। এ ঘটনায় আদালতে একটি মামলা চলছে। আদালতের রায় আমার পক্ষে থাকার পরও আহাদ আলী আমার জমির গাছ কেটে দিচ্ছে এবং গাছের বাকল তুলে নষ্ট করেছে।

ইদ্রিস আলী আরো বলেন, আহাদ আলী একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। তার অত্যাচারে অতিষ্ট লক্ষীপুর গ্রামবাসী। তিনি তার পিতার জমি জাল দলিল করে লিখে নেন। যেকারণে তার পিতা অকালে মৃত্যু বরণ করেন। এতেই তিনি থেমে থাকেনি। তার মাকে তার বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছেন।

এছাড়াও গ্রামের ডা: ফিরোজ খানের নিকট জমি বিক্রি করে তার জমি বুঝে দেন নি। দখল নিতে গেলে আহাদ আলী হত্যার হুমকি দিচ্ছে। শাহাদত মীরের বাড়ীর পথে গর্ত খুড়ে পথ বন্ধ করে দিয়েছে। পুলিশে অভিযোগ দেওয়ার পর আহাদ আলী ইদ্রিস আলীকে হুমকি দিচ্ছে। যে কারণে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে কৃষক ইদ্রিস আলী ও তার পরিবার।

এ ঘটনায় হাটগোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই ইসমাইল হোসেন জানান, কৃষক ইদ্রিস আলীর কাছ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এর প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছি। ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer