Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘জনগণের প্রতি আস্থা না থাকলে কেন রাজনীতি করেন?’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ২২ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘জনগণের প্রতি আস্থা না থাকলে কেন রাজনীতি করেন?’

ঢাকা : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা সংবিধান মানেন না তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘সংবিধান ছাড়া দেশ চলতে পারেনা। অসংবিধানিক পথে কেন ক্ষমতায় আসতে চান? যারা সংবিধান মানেন না তাদের এ দেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। তারা এদেশের নাগরিক নয়।’

মোহাম্মদ নাসিম শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দেশীয় চিকিৎসক সমিতির জাতীয় কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, জনগণের প্রতি যদি আস্থা না থাকে তাহলে কেন রাজনীতি করেন? কেউ যদি দেশের জনগনের প্রতি অস্থা না রাখে তাহলে সে দোষতো আমাদের নয়।

দেশীয় চিকিৎসক সমিতির সভাপতি ডা. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় প্রবীণ রাজনীতিবিদ ও সংগঠনের উপদেষ্টা পঙ্কজ ভট্টাচার্য, বাংলাদেশ এগো-প্রসের্স এসোসিয়েশনের সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. ইউছুফ হারুণ ভূঁইয়া, সংগঠনের মহাসচিব মো. হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সংবিধান অনুযায়ি ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। যে যত যতই কথা বলুক, দেশ চলবে সংবিধান অনুযায়ী। সংবিধানে সহায়ক সরকারের কোন বিধান নেই।

বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ি নির্বাচন হবে। আপনার নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করুন। নির্বাচনের মাঠে নামুন রেফারি নির্বাচন কমিশন যে কোন মূল্যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবেন। জনগণ যার পক্ষে রায় দিবেন তিনি দেশ পরিচালনার দায়িত্ব পাবেন।

বিএনপির দাবী নাকচ করে মোহাম্মদ নাসিম বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ পরাজয় মেনে নিয়েছে। জনগণের রায় মেনে নেয়ার অভিপ্রায় আওয়ামী লীগের আছে। কেউ আসুক বা না আসুক সংবিধান অনুযায়ী ২০১৯ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer