Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

জঙ্গিবাদের বিরুদ্ধে নারীদের এগিয়ে আসতে হবে : কৃষিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪০, ২৭ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জঙ্গিবাদের বিরুদ্ধে নারীদের এগিয়ে আসতে হবে : কৃষিমন্ত্রী

ঢাকা : কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নারীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

তিনি বৃহস্পতিবার নালিতাবাড়ীর শহিদ সার্জেন্ট আহাদ চত্বরে কর্মজীবী মহিলা হোস্টেল কাম ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের উদ্বোধনী সমাবেশে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে নারীরা আজ অনেক সাহসী। ইসলামের নামে মানুষ মারার অধিকার কারো নেই। জঙ্গিরা ইসলামের নামে মানুষ হত্যা করছে। ইসলাম কোনদিন মানুষ হত্যা সমর্থন করে না।

মহিলা অধিদপ্তরের মহাপরিচালক শাহিনা আহমেদ চৌধুরীর সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারন সম্পাদক ফজলুল হক প্রমুখ সমাবেশে বক্তব্য রাখেন।

মতিয়া চৌধুরী বলেন, যুদ্ধপরাধী কামরুজ্জামানের ফাঁসি মামলায় নালিতাবাড়ীর বিধবা পল্লীর মহিলারা যে সত্য সাক্ষী দিয়েছেন তার ভিত্তিতেই সর্Ÿোচ্চ আদালত কামরুজ্জামানের ফাঁসি বহাল রেখেছে এবং কার্যকর হয়েছে। ১৯৭১ সালের ২৬ জুলাই এ নালিতাবাড়ীতে কামরুজ্জামানের নের্তৃত্বে পাক হানাদার বাহিনী ১৮৭ জন পুরুষকে হত্যা করেছিল। দীর্ঘদিন পরে হলেও সোহাগপুরের বিধবা পল্লীর মহিলারা কোর্টে দাঁড়িয়ে কামরুজ্জামানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছে। তাতেই প্রমাণ করে এদেশের মহিলারা আর পিছিয়ে নেই।

মেহের আফরোজ চুমকি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝতে পেরেছেন, যে দেশে অর্ধেক নারী, অর্ধেক পুরুষ সে দেশে নারীর উন্নয়ন ছাড়া মধ্যম আয়ের দেশ গড়া সম্ভব নয়। তাই সরকার বিধবা ভাতা, মার্তৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধি ভাতা, পঙ্গুভাতা, হিজরাভাতা, বয়স্কভাতা সহ প্রায় ৫ লক্ষ নারীদের বিভিন্নভাবে আর্থিক সহায়তা করা হচ্ছে।

তিনি বলেন, আগামী বাজেটে নারীদের জন্য বিশাল অংকের বাজেট তৈরি করার জন্য ইতোমধ্যে কাজ শুরু হচ্ছে। যার ফলে ২০২১ সালে উন্নয়নের মডেল হিসেবে বাংলাদেশ বিশ্বের দরবারে স্থান করে নেবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer