Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ছাত্রী অপহরণ : রাবি উপাচার্যের বাসভবন ঘেরাও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৩, ১৭ নভেম্বর ২০১৭

আপডেট: ২২:৫০, ১৭ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

ছাত্রী অপহরণ : রাবি উপাচার্যের বাসভবন ঘেরাও

ছবি : সংগৃহীত

রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে হলের সামনে থেকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ঘেরাও করেছে।

শুক্রবার বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রী হলের শিক্ষার্থী ও ওই ছাত্রীর সহপাঠীরা তার সন্ধানের দাবিতে উপাচার্যের বাসভবন ঘেরাও করে স্লোগান দিতে থাকেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, ‘সাবেক স্বামী কীভাবে ক্যাম্পাস থেকে তুলে নিয়ে যায়। অপহরণের আট ঘণ্টা পেরিয়ে গেছে, এখনও প্রশাসন তার সন্ধান জানাতে পারেনি।’

বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবদুস সোবহান বাসভবন থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। অনুরোধ জানান আন্দোলন স্থগিত করতে।

উপাচার্য শিক্ষার্থীদের বলেন, ‘স্বামী তার স্ত্রীকে নিয়ে গেছে। অন্যায় হলে সেটি আইন দেখবে। এখানে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। স্বামী-স্ত্রীর মধ্যে তালাক হয়েছে। কিন্তু আইনত সেটি কার্যকর হতে তিন মাস সময় লাগবে। এখনও তিন মাস সময় পূরণ না হওয়ায় তালাক কার্যকর হয়নি। আমি জানতে পেরেছি তালাক হওয়ার পরও তার স্বামী ক্যাম্পাসে এসে তার সঙ্গে দেখা করত।

উপাচার্য ওই ছাত্রীকে দ্রুত সময়ের মধ্যে খুঁজে বের করার আশ্বাস দিলেও শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখেন। ব্যর্থ হয়ে উপাচার্য আবার তার বাসভবনে ফিরে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাবকে জানিয়েছি। তারা খোঁজখবর নিয়ে দেখছেন। ওই ছাত্রীকে খুঁজে বের করতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer