Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

চিকিৎসার উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে: শাজাহান খান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৮, ২৪ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

চিকিৎসার উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে: শাজাহান খান

ঢাকা: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সেবার মান উন্নয়নের মাধ্যমে স্বাস্থসেবা দরিদ্র মানুষের দোরগোঁড়ায় পৌঁছে দিতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি বলেন, চিকিৎসাসেবার অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশে আরো মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলার পদক্ষেপ নেয়া হয়েছে।

নৌপরিবহন মন্ত্রী আজ ঢাকায় কৃষিবিদ ইন্সটিটিউটে এক আলোচনা সভায় এ কথা বলেন।
কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালে ৩ হাজার ঠোঁট ও তালু কাটা শিশুদের সফল অস্ত্রোপচার উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রভিত্তিক স্মাইল ট্রেন (হাসির ট্রেন), কেয়ার মেডিকেল হাসপাতাল ও চাইল্ড হেলথ্ এ্যাত্তয়ারনেস ফাউন্ডেশন এ আলোচনা সভার আয়োজন করে।

কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর ডাঃ পারভিন ফাতিমার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব সুহরাব হোসাইন, প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, শিশু বিশেষজ্ঞ মোঃ জাকির হোসাইন খান, প্রফেসর ডা. বিজয় কৃষ্ণ দাস ও স্মাইল ট্রেনের কান্ট্রি ডিরেক্টর মোস্তাফিজুর রহমান।


তিনি বলেন, ঠোঁট ও তালু কাটা রোগিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কেয়ার হাসপাতালের একটি জনহিতকর ও কল্যানমূলক ব্যবস্থা, যা সত্যিই প্রশংসারযোগ্য।

অনুষ্ঠানে ঠোঁট ও তালু কাটা রোগী সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং কুসংস্কার রোধে ‘স্মাইল বিয়ন্ড দ্যা স্কাই’ নামক একটি ডকুমেন্ট প্রদর্শিত হয়।

কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালে ৩ হাজার ঠোঁট ও তালু কাটা শিশুদের সফল অস্ত্রোপচার উদযাপন উপলক্ষে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফার্মগেটস্থ কৃষিবিদ ইন্সটিটিউটে এসে শেষ হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer