Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

চলে গেলেন শ্রীপুরের সংগ্রামী নারী আক্তার বানু

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৫, ১৭ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ১৪:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

চলে গেলেন শ্রীপুরের সংগ্রামী নারী আক্তার বানু

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : চলে গেলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামের সংগ্রামী নারী আক্তার বানু(৮৩)। বার্ধক্যজনিত নানা রোগে ভোগে রোববার দুপুর ১টার দিকে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নানিল্লাহি..রাজিউন)। 

অকালে সব সন্তানদের হারিয়ে স্বামী রুস্তম আলী (৯৬), নাতি-নাতনি ও এক পুত্রবধূকে নিয়েই বেঁচে থাকার সংগ্রাম করে যাচ্ছিলেন আক্তার বানু। সন্তানদের হারানো এই বৃদ্ধ দম্পতির সম্পত্তি গ্রাস করতে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংঘবদ্ধ কুচক্রিমহলের বিরুদ্ধে আমৃত্যু লড়ে গেছেন তিনি। 

২০১৫ সালে ভিটেমাটি রক্ষায় ‘বহুমাত্রিক.কম’ এর শরণাপন্ন হন অশীতিপর এই বৃদ্ধা। তাঁর মানবিক আবেদনে সাড়া দিয়ে ‘বহুমাত্রিক.কম’ একাধিক অনুসন্ধানী প্রতিবেদন করে স্থানীয় প্রশাসনের নজরে আনে বিষয়টি। সেই সময়ে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব ও গাজীপুর জেলা প্রশাসনের সামনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পৃথক মানববন্ধনও করে অসহায় এই পরিবার।

‘বহুমাত্রিক.কম’ এর ঐকান্তিক প্রচেষ্টায় প্রশাসন এই বৃদ্ধ দম্পতির ভিটেমাটি রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করে। তাদের বাড়ির সামনের সন্ত্রাসীদের স্থাপন করা বেড়া অপসারণ করা হয়।

একজন অশীতিপর নারী হয়েও নিজের ভিটেমাটি রক্ষায় তাঁর প্রতিবাদী ভূমিকায় পুরো অঞ্চলজুড়ে তিনি হয়ে ওঠেন ‘সংগ্রামের প্রতীক’। ওই এলাকার বহু নির্যাতিত মানুষও তাঁর আদর্শে অন্রপ্রাণিত হন, অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠেন।   

ভিটেবাড়ি রক্ষায় বৃদ্ধদম্পতির মানববন্ধন,প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

ভিটেমাটি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান বৃদ্ধ দম্পতি

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer