Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ঘূর্ণিঝড় ভারদাহ: ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ৯ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঘূর্ণিঝড় ভারদাহ: ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল

ঢাকা : দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ভারদাহ আরো উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় (১২.১ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৯০.৫ ডিগি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে।

এটি আজ শুক্রবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১১৩০ কি.মি. দক্ষিণে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১০৫০ কি.মি. দক্ষিণে, মংলা সমুদ্র বন্দর থেকে ১১৫৫ কি.মি. দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১১০০ কি.মি. দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর/উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

নিন্মচাপ কেন্দ্রের ৫৪ কি.মি.’র মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬২ কি.মি. যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রে নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ২ নম্বর পুনঃ দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলে কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে। আবহাওয়া অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer