Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

গ্রামে থেকেই শহরের সুবিধা পাবে মানুষ: কৃষিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৪, ১৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ২০:০৫, ১৬ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

গ্রামে থেকেই শহরের সুবিধা পাবে মানুষ: কৃষিমন্ত্রী

ছবি-পিআইডি

ঢাকা : কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, গ্রামে থেকেই মানুষ এখন শহরের সুবিধা পাবে। সেই লক্ষ্য রেখেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

সোমবার নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রণোদনার অর্থ ও শীত বস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এ সময় কৃষিমন্ত্রীর সাথে শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম, জেলা পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউল হক, সাধারণ সম্পাদক ফজলুল হক সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বেগম মতিয়া চৌধুরী আরো বলেন, খালেদা জিয়া ক্ষমতা থাকাকালীন হাতির ঝিলের মত বড় প্রকল্প তৈরী করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতির ঝিল প্রকল্প বাস্তবায়ন করেছেন।

তিনি বলেন, ‘আমরা শুধু উড়াল সেতু নয়, উড়াল রাস্তাও নয়, উড়াল ট্রেনপথও তৈরি করব।’
তিনি বলেন, এখন ঢাকা-ময়মনসিংহের চারলেনের রাস্তা নির্মাণ করার ফলে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজতর হয়েছে।

আওয়ামী লীগের কর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় উল্লেখ করে তিনি বলেন, ‘তারা জনসেবা ও জনগণের উপরকার করতে চায়।’ বাংলাদেশকে একটি সমৃদ্ধ ও মর্যাদাশীল সুন্দর রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি করাতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কাজ করতে চায় বলে তিনি মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী নালিতাবাড়ী উপজেলায় দিন ব্যাপী ৭টি ইউনিয়নের ১হাজার ৩ শ’২৮জন শিক্ষার্থীর হাতে শীতবস্ত্র তুলে দেন।

এছাড়া তিনি এসএসসি ও সমমানের ২২৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ৫শ’ টাকা করে আর্থিক প্রণোদনা ভাতা এবং কার্ডধারী বয়স্ক ও বিধবাদের মাঝে ভাতা প্রদান করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer