Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গুদামজাত ৮০ হাজার বস্তা চাল জব্দ, ম্যানেজার আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৭, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গুদামজাত ৮০ হাজার বস্তা চাল জব্দ, ম্যানেজার আটক

ফাইল ছবি

চট্টগ্রাম : চট্টগ্রামে ‘মাসুদ অ্যান্ড ব্রাদার্স’ নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠানে গুদামজাত ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি সিলগালা করে দেওয়া হয়েছে এক মাসেরও বেশি সময় ধরে চাল মজুদ রাখায় আহমেদ ট্রেডিং নামের গুদাম ।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার বিসিক সাগরিকা এলাকার ওই গুদামে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী নেতৃত্বে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তায় মজুদ ৪ হাজার টন চাল জব্দ করা হয়। এসময় আটক করা হয় আমদানিকারক প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. তাহেরকে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী জানান, বেশ কিছু আমদানিকারক চাল মজুদ করে রেখেছে-এমন অভিযোগ আমাদের কাছে আসে। এর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে বিসিক সাগরিকা এলাকার আহমেদ ট্রেডিং নামক গুদামে অভিযান পরিচালনা করে ৮০ হাজার বস্তা চাল জব্দ করা হয়।

তিনি আরও জানান, মাসুদ অ্যান্ড ব্রাদার্স এসব চাল আমদানি করেছিল। নিয়ম অনুযায়ী আমদানিকৃত চাল এক মাসের মধ্যে বিক্রি করার কথা। অথচ প্রতিষ্ঠানটি নির্দিষ্ট সময়ের পরও এসব চাল বিক্রি না করে গুদামে মজুদ করে রেখেছিল। বাজারে চালের দাম বৃদ্ধি করতেই প্রতিষ্ঠানটি এমন অসাধু উপায় অবলম্বন করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী বলেন, ‘প্রতিষ্ঠানের ম্যানেজার মো. তাহেরকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গুদামটিও সিলগালা করে দেওয়া হয়েছে।’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer