Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

গাজীপুরে ৩৫৭ মন্ডপে হবে দূর্গাপূজা

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৩৯, ২৪ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে ৩৫৭ মন্ডপে হবে দূর্গাপূজা

গাজীপুর : সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। দূর্গাপূজাকে ঘিরে গাজীপুরে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। গাজীপুরে এবার ৩৫৭ মন্ডপে অনুষ্ঠিত হবে দূর্গাপূজা।

এবছর দেবী দূর্গা আসবে নৌকায় করে, আর ফিরে যাবে ঘোড়ায় চড়ে। মর্তলোকে দেবী দুর্গার আগমনকে কেন্দ্র করে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন। প্রতিমা তৈরীর শেষে এবার চলছে রঙ তুলি দিয়ে সাজানোয় ব্যস্ত প্রতিমা শিল্পীরা।

জেলায় এবার ৩৫৭ মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে কালিয়াকৈর উপজেলায় ১০৩টি, গাজীপুর মহানগরে ৮৮টি, কালিগঞ্জে ৩৯টি, শ্রীপুরে ৫১টি, কাপাসিয়ায় ৫৯টি, জয়দেবপুরে ১৭টি পূজা মন্ডপে একযোগে পূজা অনুষ্ঠিত হবে।

২৬ সেপ্টেম্বর ভোর থেকে ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হবে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। ৩০ সেপ্টেম্বর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এবারের দূর্গাপূজা।

পূজা উপলক্ষ্যে আইন-শৃংখলারক্ষাবারী বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি। প্রত্যেক পূজা এলাকায় টহলে থাকবে র‌্যাব সদস্য। এছাড়া বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা মন্ডপে মন্ডপে অবস্থান করবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) মাসুদ আলম জানিয়েছেন, প্রত্যেক মন্ডপে ১০ জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য উপস্থিত থাকবে। এছাড়া একজন করে পুলিশ সদস্য সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে। এমন কী প্রতি তিনটি মন্ডপে একজন করে উপ-পরিদর্শক (এসআই) মোবাইল ডিউটির মাধ্যমে তদারকি করবেন। পূজা চলাকালীন সময়ে নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না বলেও পুলিশের এই কর্মকর্তা জানান।

গাজীপুর জেলা পূজা উদযাপন কমিটির নির্বাহী সদস্য মনিন্দ্র মন্ডল জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পূজা মন্ডপের জন্য ১০ হাজার টাকা এবং এক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer