Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গাজীপুরে ৩ সহোদরসহ চারজনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৪, ২৩ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে ৩ সহোদরসহ চারজনের যাবজ্জীবন

গাজীপুর : গাজীপুরে হত্যা মামলায় আপন তিন সহোদর ও ভগ্নিপতিসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা জরিমানা-অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ দন্ডাদেশ দেন।

যাবজ্জীবন দন্ডাদেশপ্রাপ্তরা হলো- গাজীপুরের কালীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর এলাকার মো. সোবাহানের ছেলে মো. মাসুদ তার ভাই সানাউল্লাহ, নূরে আলম উরফে ময়না এবং তাদের ভগ্নিপতি বরিশালের কোতয়ালি থানাধীন হরিনাফুলিয়া গ্রামের গণি সিকদারের ছেলে আনোয়ার সিকদার। রায় ঘোষণাকালে নুরে আলম ওরফে ময়না উপস্থিত থাকলেও অপর তিন আসামিরা পলাতক রয়েছেন।

গাজীপুর আদালতের আইনজীবী মো. হাফিজ উল্লা দরজী জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৪ সালে ১৫ এপ্রিল বিকেলে কালীগঞ্জের রামচন্দ্রপুর এলাকার শামসুল হক দরজিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় মাসুদ ও তার ভাই সানাউল্লাহ। পরে পূর্ব পরিকল্পিতভাবে তাদের অপর এক ভাই ময়না ও তাদের ভগ্নিপতি আনোয়ার মিলে শামসুল হক দরজিকে লাঠি দিয়ে এলোপাথারি পিটিয়ে গুরুতর আহত করে। এসময় শামসুল হক দর্জির স্ত্রী হাফেজা বেগম ঘটনাস্থলে এসে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন।

পরেরদিন নিহতের স্ত্রী হাফেজা বেগম বাদী হয়ে ওই চারজনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্তকারী কর্মকর্তা কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু বকর সিদ্দিক মামলাটি তদন্ত শেষে একই বছরের ১০ অক্টোবর ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে ঘটনার ১৩ বছর পর ২৩ জানুয়ারী সোমবার গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ দন্ডাদেশ প্রদান করেন। এসময় এক আসামী নুরে আলম ওরফে ময়না উপস্থিত ছিলেন। তবে বাকী আসামীরা পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মো. হাফিজ উল্লা দরজি এবং আসামি পক্ষে মামলা পরিচলানা করেন অ্যাড. মো. সুলতান উদ্দিন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer