Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গাজীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩২, ১২ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ

গাজীপুর : গাজীপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে শরবেশ আলী (৩৬) এক স্বামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেছেন আদালত। সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের স্বশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়।

সোমবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রাপ্ত আসামি শরবেশ আলী টাঙ্গাইলের বাগবাড়ি এলাকার কাসেম আলীর ছেলে।

গাজীপুর আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক আমবাগান এলাকার একটি বাড়িতে দুই সন্তানের জনক রিকশাচালক শরবেশ আলী তার স্ত্রী শাহিদা বেগম (৩০) এবং দুই সন্তানকে নিয়ে ভাড়া থাকতেন। শাহিদা বেগম স্থানীয় একটি পোশাক কারখানায় চাকুরি করতেন। মাঝে মধ্যেই শরবেশ আলী তার স্ত্রীর কাছে টাকা পয়সা চাইতেন। টাকা না দিলে তাদের মধ্যে ঝগড়া বিবাদ হতো এবং স্ত্রীকে মারধর করতো।

তিনি আরো জানান, গত ২০১৪ সালের ২ এপ্রিল রাতে শরবেশ আলী তার স্ত্রীর কাছে কিছু টাকা চায়। শাহিদা বেগম টাকা দিতে অস্বীকার করলে তার ওপর ক্ষুব্ধ হয় শরবেশ। একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে শরবেশ তার দুই সন্তানের হাত-পা বেঁধে বিছানায় ফেলে রাখে। পরে তার দুই সন্তানের সামনেই বালিশ চাঁপা ও গলা টিপে শ্বাসরোধ করে শাহিদাবেগমকে হত্যা করে পালিয়ে যায় শরবেশ। পরে খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

শাহিদাকে হত্যার ঘটনায় তার মামা ফরহাদ হোসেন বাদী হয়ে শরবেশ আলীকে প্রধান আসামি করে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ শরবেশ আলীকে গ্রেফতার করে। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম শরবেশ আলীকে অভিযুক্ত করে ওই বছরের ৭ জুলাই গাজীপুর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে সোমবার আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুরের পিপি এ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ এবং আসামী পক্ষে ছিলেন এ্যাডভোকেট তমিজ উদ্দিন আকন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer