Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গাজীপুরে স্কুলছাত্র হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০০, ১৯ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে স্কুলছাত্র হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাজীপুর : গাজীপুরে নবম শ্রেণির স্কুলছাত্র সেলিম (১৪) হত্যা মামলায় নূরুল ইসলাম (৩২) নামের এক যুবককে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেছেন আদালত। সেই সাথে তাকে আরো ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার বিকেলে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ দন্ডাদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি নুরুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত নূরুল ইসলাম গাজীপুর সদর উপজেলার ক্ষুদেবর্মী এলাকার হামিদ আলীর ছেলে এবং নিহত স্কুলছাত্র সেলিম একই উপজেলার আমুনা গ্রামের মো. হযরত আলীর ছেলে ও হাড়িনাল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০০৭ সালের ৯ জানুয়ারি গাজীপুর সদর উপজেলার হাড়িনাল উচ্চ বিদ্যালয়ের নমব শ্রেণীর ছাত্র সেলিম ও তার বন্ধু রাকিব হোসেনকে বড়ই খাওয়ানোর কথা বলে একই উপজেলার খুন্দিয়া গ্রামের সোবহানের স্ত্রী হাসনারা বেগমের বাড়িতে যায়।

এসময় ওই বাড়ির কেয়ারটেকার নুরুল ইসলাম কাঠ কাটার একটি বাটাল নিয়ে তাদের ধাওয়া করে।

একপর্যায়ে সেলিমকে ধরে তার হাতে থাকা বাটাল সেলিমের পেটে ঢুকিয়ে দেয়। এ সময় সেলিমের বন্ধু রাকিব চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতপালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন।

এদিকে, ঘটনার পর স্থানীয় জনতা ঘাতক নূরুল ইসলামকে আটক করে পুলিশে দেয় জনতা।
ঘটনায় নিহতের বাবা হযরত আলী বাদী হয়ে বাড়ির মালিক হাসনারা বেগমকে হুকুমের আসামি ও নুরুল ইসলামকে প্রধান আসামি করে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শামীম হোসেন মামলাটি তদন্ত করে নুরুল ইসলামকে অভিযুক্ত করে ২০০৭ সালের ৯ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিকেলে আদালত আসামী নুরুল ইসলামকে মৃত্যুদন্ডাদেশ প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইজীবী ছিলেন গাজীপুরের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. আতাউর রহমান এবং আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট অহিদুজ্জামান আকন্দ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer