Bahumatrik Logo
২৬ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৮:৩৮ অপরাহ্ণ

গাজীপুরে স্কুলছাত্র গিয়াস হত্যায় ৩ আসামির ফাঁসির আদেশ


০৯ জুন ২০১৬ বৃহস্পতিবার, ০৪:৫৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


গাজীপুরে স্কুলছাত্র গিয়াস হত্যায় ৩ আসামির ফাঁসির আদেশ
ছবি-সংগৃহীত

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়ায় স্কুলছাত্র গিয়াস উদ্দিন হত্যাকাণ্ডের ২০ বছর পর তিন আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে বিভিন্ন ধারায় প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভুইয়া জনাকীর্ন আদালতে এ রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গাজীপুরের কাপাসিয়া উপজেলার সালদৈ গ্রামের আব্দুল হাইয়ের ছেলে আতাউর রহমান ওরফে আতা (৫৫), একই এলাকার হাসিম উদ্দিনের ছেলে আলম হোসেন (৪০) ও কফিল উদ্দিনের ছেলে মো. ইউসুফ ওরফে ইউসুপ।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালের ৫ সেপ্টেম্বর শালদৈ এলাকার আব্দুল বাতেন ব্যাপারীর ছেলে মো. গিয়াস উদ্দিনকে (১৫) ৫০ হাজার টাকা মুক্তিপণের জন্য অপহরণ করা হয়। এ ঘটনায় নিহতের পিতা আব্দুল বাতেন বেপারী বাদি হয়ে কাপাসিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এ দিকে দাবিকৃত মুক্তিপণ না পেয়ে আসামিরা গিয়াস উদ্দিনকে হত্যা করে গুম করে রাখে। পরে পুলিশ মামলার এজাহারভূক্ত আসামি ইউসুফকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক তিন মাস পর কাপাসিয়ার মাধুলি বিল থেকে গিয়াস উদ্দিনের বস্তাবন্দি কঙ্কাল উদ্ধার করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।