Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

গাজীপুরে এইচআইভি ঝুঁকি মোকাবেলায় সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১১, ১৮ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজীপুরে এইচআইভি ঝুঁকি মোকাবেলায় সমন্বয় সভা

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : এইচআইভি/এইডস এর জন্য ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর নেতৃস্থানীয় প্রতিনিধিদের এক সমন্বয় সভা বৃহস্পতিবার গাজীপুরে পিএসটিসি কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) এর ‘সংযোগ’ প্রকল্পের বাস্তবায়নাধীন কর্মসূচির অংশ হিসেবে দিনব্যাপী অনুষ্ঠিত এ সমন্বয় সভায় বিভিন্ন শ্রেণি-পেশার ২০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

সংযোগ- পিএসটিসি এর ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর প্রিয়দর্শন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমন্বয় সভায় অংশগ্রহণকারীদের এইডস বিষয়ে সার্বিক ধারণা প্রদান ও তা প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিত করা হয়। জানানো হয়, বাংলাদেশে এইচআইভি ঝুঁকিতে থাকা তরুণ জনগোষ্ঠীর জন্য উন্নত যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার রক্ষায় সংযোগ প্রকল্প এ্যাডভোকেসি ও রেফারেল কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে জন সচেতনতা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখছে। নেদারল্যান্ড দূতাবাসের অর্থায়নে বাস্তবায়নাধীন সংযোগ প্রকল্পের আওতায় ১৫ থেকে ২৪ বছর বয়সের সুনির্দিষ্ট জনগোষ্ঠীকে এরকম সমস্যায় স্বাস্থ্য সেবা প্রদানের জন্য সম্পুর্ণ চিকিৎসা ব্যয় প্রদান করা হয়।

এতে মূল বক্তব্য উপস্থাপন করেন- পিএসটিসি এর ফিল্ড সুপারভাইজার সালমা বেগম ও হাবিবুর রহমান। মুক্ত আলোচনায় অংশ নেন ডা. জান্নাতুল নাঈমা, সাংবাদিক সৈয়দ মোকছেদুল আলম লিটন ও আফজাল হোসেন। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ইউনিট ফ্রেব্রিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এসিসটেন্স ম্যানেজার মোঃ আবদুর রহিম ও কোজিমা লিরিক গার্মেন্টস লিমিটেডের হিসাব কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আদিল প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer