Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

গাজী রাকায়েতের বিরুদ্ধে তরুণীর মামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০১, ২৩ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গাজী রাকায়েতের বিরুদ্ধে তরুণীর মামলা

ঢাকা : অভিনেতা ও নির্মাতা গাজী রাকায়েতের বিরুদ্ধে মামলা করেছেন এক তরুণী। তরুণীর অভিযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তাঁকে যৌন হয়রানি করেছেন গাজী রাকায়েত।

বৃহস্পতিবার রাতে রাজধানীর শ্যামপুর থানায় মামলা করেন ওই তরুণী। তিনি জানান, ফেসবুকের ম্যাসেঞ্জারে অশ্লীল ও কুরুচিপূর্ণ প্রস্তাব দেন গাজী রাকায়েত। শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিভিন্ন গণমাধ্যমকে এ তথ্য জানান।

মামলার বিবরণে জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারি ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ‘অশালীন’ বার্তা পাঠান গাজী রাকায়েত। ফেসবুক ম্যাসেঞ্জারে পাঠানো সেই ‘অশ্লীল, অনৈতিক, ধর্মীয় মূল্যবোধ পরিপন্থী, যৌন হয়রানিমূলক প্রস্তাবের’ মাধ্যমে তিনি ব্যক্তিগত জীবনে মানসিক ও সামাজিকভাবে অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ ধরনের বার্তার ‘স্ক্রিনশট’ ওই তরুণীর এক বান্ধবী অপরাজিতা সংগীতা ফেসবুকে প্রকাশ করলে তাঁর (অপরাজিতা সংগীতা) বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় মামলা দায়ের করেন গাজী রাকায়েত। গত ১৬ মার্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই মামলা দায়ের করেন তিনি।

ওই মামলা প্রত্যাহারের জন্য একাধিক সংগঠন বিক্ষোভ প্রদর্শন করে। ওই মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর শাহবাগে গত ২১ মার্চ ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ ব্যানারে বিক্ষোভ করে শতাধিক মানুষ। মামলা প্রত্যাহারের জন্য গাজী রাকায়েতকে ৪৮ ঘণ্টা সময়ও বেঁধে দেন বিক্ষোভকারীরা।

দেশের নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন গাজী রাকায়েত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer