Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

গলায় প্রতীক হাতে লিফলেট নিয়ে প্রচারণায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৫, ২৫ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গলায় প্রতীক হাতে লিফলেট নিয়ে প্রচারণায় প্রার্থীরা

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : গলায় প্রতীক আর সমর্থকদের হাতে লিফলেট নিয়ে গাজীপুর মহানগরের প্রত্যন্ত এলাকায় প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকে হাত উঁচিয়ে মিছিলও করেছেন অনেক প্রার্থী।

মহানগরের প্রধান সড়কগুলোতে মঙ্গলবার দুপুরের পর থেকে দৃশ্যপট ছিল অনেকটা এরকম। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল মঙ্গলবার সকাল ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের প্রতীক বিতরণ করেন।

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, দলীয় মনোনয়নের পর ভোটাররা প্রাণ ফিরে পেয়েছেন। প্রার্থীরাও এবার প্রতীক্ষা শেষ করে প্রতীক হাতে পেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘোরার সুযোগ পেলেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, নৌকা প্রতীক বরাদ্ধ পেয়ে চান্দনা চৌরাস্তা এলাকায় গাজীপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়ার বাসভবনে সাক্ষাৎ করতে যান। এসময় জাতীয় পার্টির নেতৃবৃন্দ সাত্তার মিয়াির বাসায় পূর্ণাঙ্গভাবে নৌকার পক্ষে কাজ করার জন্য ঘোষণা দেন। জাতীয় পার্টির নেতৃবৃন্দ তার সাথে একাত্মতা প্রকাশ করেন। মহানগরের ৫৭টি ওয়ার্ডে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ১৪ দলের সকল নেতাকর্মী একযোগে প্রচার প্রচারণা চালাবে। সকলকে সাথে নিয়ে সমন্বিত প্রচারণার সিদ্ধান্ত হয়েছে। তিনি নৌকার বিজয় নিশ্চিত করতে এক সাথে সবাই কাজ করার আহ্বান জানিয়েছেন।

জাহাঙ্গীর আলম জানান, সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ও সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. শরিফুল ইসলাম, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদিন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মুকসেদ আলী, মহানগর যুব সংহতির সভাপতি মো. জাকির হোসেন, সাধারণ সম্পাদক দুলাল মৃধা, গাজীপুর সোসাইটির সভাপতি এডভোকেট সফিকুল ইসলাম বাবুল, মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল প্রমুখ।

জাহাঙ্গীর আলমের মিডিয়াসেল সুত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা ১২ থেকে ৩টা পর্যন্ত ৪৮নং ওয়ার্ডের দত্তপাড়া হাউজ বিল্ডিং, বনমালা রেলগেট, আলম মার্কেট এলাকায় নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেন জাহাঙ্গীর আলম।

পরে তিনি হাজী মার্কেট এলাকার মো. আবুল বাশারের বাড়িতে একটি সামাজিক অনুষ্ঠানে অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মো. ইলিয়াস আহমেদ, মজিবুর রহমান, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রজব আলী, থানা যুবলীগের সভাপতি আঃ সাত্তার মোল্লা প্রমুখ।

প্রতীক পাওয়ার পর প্রথমে গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে নেতাদের সাথে সাক্ষাত করে আনুষ্ঠানিক গণসংযোগে করেন বলে জানান বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। সেখান থেকে হায়দারাবাদ, শুকুন্দীবাগ এলাকায় গণসংযোগ শেষে তিনি বাসায় ফিরেন।

তিনি বলেন, প্রতীক পাওয়ার পর শহরের শ্মশানঘাট, উত্তর ছায়াবীথি, স্টেডিয়াম এলাকায় ভোটারদের সাথে কুশলাদি বিনিময় করেন বলে জানেিয়ছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মো. জালাল উদ্দিন ভান্ডারী (মোমবাতি)। আগামীকাল বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামবেন জাহাঙ্গীর আলম। দুপুরে স্বতন্ত্র পদের মেয়র প্রার্থী ফরিদ আহমেদের (টিবিল ঘড়ি) পক্ষে মাইকে প্রচারণা শোনা গেছে। শহরের উনিশে চত্ত¡র, থানা রোড এলাকায় তার প্রচারণা চলে।

মহানগরের ২২ নং ওয়ার্ডের ব্যবসায়ী মো. জহিরুল ইসলাম বলেন প্রতীক পাওয়ার পর থেকে কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন (করাত) গজারিয়াপাড়া এলাকায় সমর্থিত ভোটারদের সাথে নিয়ে গণসংযোগ করেন। গণসংযোগের সময় তার কর্মী সমর্থকেরা মিছিলও করেন।

লক্ষীপুরা থেকে গনসংযোগ শুরু করেন ২৫,২৬ ২৭ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্ধিতাকারী অ্যাডভোকেট শাহনাজ আক্তার। তিনি বলেন, শাশুড়ি, ননদ, ননাস, প্রতিবেশী ও সমর্থকদের নিয়ে তিনি প্রচারণা শুরু করেন। ভোটারেরা আশানুরূপ সাড়া দিচ্ছেন।

এ নির্বাচনে মেয়র পদে যারা প্রতিদ্ব›দ্বীতা করছেন তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপি মনোনীত দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার (ধানের শীষ), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মনোনীত কাজী মো. রুহুল আমীন (কাস্তে), ইসলামী ঐক্যজোট মনোনীত দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ফজলুর রহমান (মিনার), বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মো. জালাল উদ্দিন (মোমবাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. নাসির উদ্দিন (হাত পাখা) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমেদ (টেবিল ঘড়ি)।

রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানান, প্রার্থীরা প্রতীক পাওয়ার পর থেকে বিধি অনুযায়ী প্রচারে কোনো বাধা নেই। তবে সময়ের সীমাবদ্ধতা রয়েছে। তিনি বলেন, মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৪ এবং সাধারণ সদস্য পদে ২৫৬ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

প্রসঙ্গত, আগামী ১৫ মে গাজীপুর মহানগরের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer