Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গণসংবর্ধনা মঞ্চে প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৯, ২১ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গণসংবর্ধনা মঞ্চে প্রধানমন্ত্রী

ঢাকা : ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল সাড়ে তিনটা নাগাদ অনুষ্ঠানস্থলে পৌঁছান তিনি।

এরই মধ্যে ঢাকা এবং আশপাশের বিভিন্ন জেলার হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন। জনসমুদ্রে পরিণত হয়েছে সমাবেশস্থল। অনুষ্ঠানস্থলে আসার সময় নেতকর্মীদের বর্ণিল মিছিলে ছিল আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল্যের ব্যানার-ফেস্টুন। নেতাকর্মীরা বর্তমান সরকারের নানা অর্জনের স্লোগান দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ঢাক-ঢোল পিটিয়ে, লাল-সবুজের রঙিন পোশাক পরে জনসভায় যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। জয় বাংলা ও শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নামে নানা স্লোগানে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে গোটা এলাকায়।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা প্রদান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। মূল মঞ্চের সামনে ছোট আরেকটা মঞ্চ তৈরি করা হয়েছে। সেখানে থাকবে সাংস্কৃতিক আয়োজন। সমাবেশ প্যান্ডেলটি কয়েকটি অংশে ভাগ করা। প্যান্ডেলের বিভিন্ন অংশে স্থাপন করা হয়েছে বড় বড় প্রজেক্টর।

উদ্যান এলাকার পাশাপাশি রাজধানীর বিজয় স্মরণী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জাতীয় সংসদ ভবন, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নানা ধরনের সাজসজ্জা করা হয়েছে। জাঁকজমক সাজসজ্জার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে নৌকার প্রতিকৃতি। মৎস্য ভবন মোড় থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশের সড়ক দিয়ে শিশু পার্ক পর্যন্ত কয়েক ফিটের ব্যবধান রেখে স্থাপন করা হয়েছে অনেকগুলো তোরণ। কারওয়ান বাজারে স্থাপন করা হয়েছে মেট্রোরেলের প্রতিকৃতি।

সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে নিয়ে আসা হয়েছে মূল উদ্যানসহ আশপাশের এলাকা, সীমিত করা হয়েছে যান চলাচল। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ, উন্নয়নশীল দেশে উত্তরণ, গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড পাওয়াসহ বিভিন্ন সাফল্যের স্বীকৃতি হিসেবে, প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer