Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে : রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৩, ২৭ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে : রাষ্ট্রপতি

ছবি-পিআইডি

ঢাকা : বাংলাদেশের গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে এবং উন্নয়ন প্রক্রিয়ায় ইতিবাচক ভূমিকা রাখছে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের গণমাধ্যমে সাংবাদিকতার নীতি-নৈতিকতা অনুসরনের ব্যাপারে সতর্ক করতে প্রেস কাউন্সিলের প্রতি আহবান জানিয়েছেন।

ভারতের প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি চন্দ্রামুলি কুমার প্রাসাদ-এর নেতৃত্বে প্রতিষ্ঠানটির ১১ সদস্যের একটি প্রতিনিধিদল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের চেয়ারম্যানসহ বাংলাদেশের সিনিয়র সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমের স্বাধীনতাকে কেউ যাতে অপঃব্যবহার করতে না পারে এবং সঠিক তথ্যের ভিত্তিতে যেন সংবাদ পরিবেশন করা হয়-তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে পরার্মর্শ দেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।

দুই দেশের প্রেস কাউন্সিলের মধ্যে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, এটা বাংলাদেশ ও ভারতের প্রেস কাউন্সিলের মধ্যে কার্যক্রম সমন্বয়ের জন্য সহায়ক হবে।

রাষ্ট্রপতি আরও বলেন, যদি দু’দেশের সাংবাদিকরা তাদের মধ্যে তথ্য বিনিময় করে তাহলে উভয় দেশের জনগন দু’দেশের উন্নয়ন সম্পর্কে জানতে সক্ষম হবে, যাতে তারা উপকৃত হবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ, কাউন্সিলের সদস্য গোলাম সারওয়ার ও আকরাম হোসেন খান এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer