Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

খুলনায় পিএফ-গ্রাচ্যুটির দাবিতে অবসরপ্রাপ্ত কর্মচারীদের অবরোধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খুলনায় পিএফ-গ্রাচ্যুটির দাবিতে অবসরপ্রাপ্ত কর্মচারীদের অবরোধ

ছবি: বহুমাত্রিক.কম

খুলনা : খুলনার রাষ্ট্রায়ত্ত সাত পাটকলের অবসর প্রাপ্ত শ্রমিক-কর্মচারীরা বকেয়া পিএফ, গ্রাচ্যুটি ও মুজরী কমিশনের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ পালন করেছে। সমাবেশে সভাপতিত্ব করেন লিয়াজোঁ কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা সৈয়দ আরব আলী।

রোববার পাটকলের প্রায় ৩ হাজার শ্রমিক পিএফ, গ্রাচ্যুইটি, মৃত ব্যাক্তির বীমার টাকাসহ মজুরী কমিশন ঘোষনা ও বাস্তবায়নের দাবীতে খুলনা যশোর মহা সড়কের নতুন রাস্তায় মোড়ে অবরোধ করে। সড়কের উপর অবস্থান নিয়ে অবসর প্রাপ্ত শ্রমিক কর্মচারীরা তাদের বকেয়া টাকাসহ ৪ দফা বাস্তবায়নের দাবি জানান।

চলমান আন্দোলনের কর্মসুচি হিসেবে আরো দুদিনের কর্মসুচি ঘোষনা করেন অবসর প্রাপ্ত শ্রমিক কর্মচারীদের সংগঠন ৪ দফা দাবি আদায় লিয়াজোঁ কমিটির নেতারা। কর্মসুচির মধ্যে আগামী ৩ অক্টোবর খুলনা যশোরাঞ্চলের পাটকলের সিবিএর নেতাদের সাথে বৈঠক এবং ৮ অক্টোবর বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ ও তাদের পাওনা টাকা থেকে ১শ টাকা করে রোহিঙ্গা শরনার্থীদের প্রদান করার আহবান জানান নেতৃবৃন্দ।

বক্তৃতা করেন মোজাম্মেল হক, মোঃ নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, গাজী আজগর আলী, আবু তাহের, মুক্তিযোদ্ধা মুন্সি আঃ ওয়াদুদ, মোঃ জাহাঙ্গীর হোসেন, আঃ মজিদ মোল্যা, সৈয়দ আবু জাফর, আঃ আজিজ, আঃ রশিদ হাওলাদর, মোঃ আছাদ আলী, আঃ সালাম সরদার, মোঃ রেজাউল হোসেন, সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আঃ মান্না শিকদার।

সমাবেশ বিক্ষুদ্ধ শ্রমিকরা জানায় ২০১৫ সালে অবসরে যাওয়া প্রায় ৩ হাজার শ্রমিক কমর্চারী ও কর্মকর্তার পিএফ, গ্রাচ্যুইটির ১৮৪ কোটি ৩৫ লক্ষ টাকা বকেয়া আছে। চাকরী থেকে অবসরে যওয়ার পর কোন শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের একটি টাকাও পরিশোধ করেনি বিজেএমসি। ইতোমধ্যে খুলনা জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ঠ দপ্তরে স্মারক লিপি প্রদান করা হয়েছে। তবে কোন দপ্তর থেকে তাদের সাথে যোগাযোগ করা হয়নি বলে বিক্ষুদ্ধ শ্রমিক কর্মচারীরা জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer