Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

খুবিতে বর্ণাঢ্য নানা আয়োজনে বসন্তবরণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৮, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খুবিতে বর্ণাঢ্য নানা আয়োজনে বসন্তবরণ

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা ডিসিপ্লিন পরিবারের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে বসন্তবরণ করা হয়।

এ উপলক্ষ্যে সকাল সাড়ে সাতটায় কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের সামনে থেকে বসন্তকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। কলা ও মানবিক স্কুলের ডিন, বাংলা ডিসিপ্লিন প্রধান, ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি ক্যামাপসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অদম্য বাংলার সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে হাজার বছরের বাংলা কবিতা ও গান শীর্ষক দিনের প্রথমপর্বের অনুষ্ঠানমালা শুরু হয়। বসন্তকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বিশেষ অতিথি কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. সাবিহা হক।

সভাপতির বক্তব্য রাখেন বাংলা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক মৌমিতা রায়। পরে বাংলা ডিসিপ্লিন প্রধানের সঞ্চালনায় হাজার বছরের বাংলা কবিতা ও গান পর্বের সূচনা করা হয়। এখানে চর্যাপদ থেকে শুরু করে মধ্যযুগ ও আধুনিক যুগের বাংলা ভাষার বিকাশ ও সাংস্কৃতিক বৈচিত্র্য কবিতা, গান ও নৃত্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। এসময় বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের খ-কালীন শিক্ষক প্রফেসর ড. সাধন রঞ্জন ঘোষের সক্রিয় অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো বিকেলে বিকেল ৪ টায় সাংস্কৃতিক ও মুনীর চৌধুরী রচিত নাটক মানুষ মঞ্চায়ন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer