Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩০, ১৯ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

ঢাকা : ঢাকা ও নড়াইলে মানহানির অভিযোগে দায়ের করা দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের অন্তবর্তী জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাষ্ট্রপক্ষ জামিন স্থগিতের পৃথক দুটি আবেদন ববারাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামরুল আহসান খান আসলাম ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে নড়াইলে করা মানহানির মামলায় গত ১৩ আগস্ট এবং ঢাকায় করা মানহানির মামলায় ১৪ আগস্ট হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের বেঞ্চ খালেদা জিয়ার ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামরুল আহসান খান আসলাম বলেন, দুটি মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানানো হয়েছে। আজ আবেদন দুটি আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দায়ের করেছি।

তিনি বলেন, আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে আবেদন দুটির ওপর শুনানি হবে। আগামী ৩০ আগস্ট অবকাশ কালীন চেম্বার বিচারপতি বসবে। ওই দিন শুনানি হতে পারে।

জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া তার বক্তব্যে স্বাধীনতাযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। পরে নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর মানহানির মামলাটি করেন। এছাড়া খালেদা জিয়ার একই বক্তব্যের কারণে ২০১৬ সালের ৫ জানুয়ারি এ বি সিদ্দিকী মানহানির অভিযোগে রাজধানী ঢাকায় একটি মামলা করেন।

মামলা দুটির মধ্যে গত ৫ আগস্ট নড়াইলের একটি আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন। পরে ৯ আগস্ট হাইকোর্টে এ মামলায় জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এছাড়া গত ৭ আগস্ট ঢাকার একটি আদালত ঢাকার মানহানির মামলায় তার জামিন নামঞ্জুর করে। পরে ১৩ আগস্ট এ মামলায় তার হাইকোর্টে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়।

ইউএনবি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer