Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

খালেদা ছাড়া দেশে নির্বাচন হবে না : মওদুদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ১৩ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খালেদা ছাড়া দেশে নির্বাচন হবে না : মওদুদ

ঢাকা : কোটা বাতিলে সরকারের সদিচ্ছা থাকলে উচ্চ আদালত কোনো বাধা নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, সংসদে দাঁড়িয়ে শিক্ষার্থীদের দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন না করে সংসদকেই অবজ্ঞা করা হয়েছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমদ বলেন, ‘আমি বিশ্বাস করি, নির্বাচনের আগেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সরকার যতই ষড়যন্ত্র করুক না কেন, কোনো ষড়যন্ত্রই কাজ হবে না। তাঁকে মুক্ত করেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।’

কোটা আন্দোলন প্রসঙ্গে মওদুদ বলেন, ‘সরকারের একজন বললেন কোটা আন্দোলনকারীরা সন্ত্রাসী, আরেকজন বললেন তারা জঙ্গি। কিন্তু দেশবাসী জানে, এ সাধারণ ছেলেরা জমি বিক্রি করে পড়ালেখা করছে। তারা সবাই গরিব পরিবারের সন্তান। আজকে সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে; তরিকুলকে হাতুড়ি দিয়ে তাঁর মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে।’

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত অনুষ্ঠানে মওদুদ এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, সেলিমা রহমান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer