Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

খাগড়াছড়িতে তিন জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৯, ১৭ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খাগড়াছড়িতে তিন জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

খাগড়াছড়ি: বিস্ফোরক মামলায় নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন খাগড়াছড়ির বিশেষ ট্রাইব্যুনাল।

এছাড় দুই হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার বেলা ১১টায় খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ মো. ইনামুল হক ভূঁইয়ার বিশেষ ট্রাইবুন্যাল এ রায় ঘোষণা করেন। এসময় আদালতে ৩ আসামি উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ছুটনা গ্রামের বাসিন্দা জেএমবির চট্টগ্রাম অঞ্চলের দ্বিতীয় শীর্ষ নেতা আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন, খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর গ্রামের দেলোয়ার হোসেন ও মাটিরাঙ্গার শান্তিপুর এলাকার মো ইউনুছ।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, জেলার মাটিরাঙ্গা উপজেলার দুর্গম শান্তিপুর এলাকায় ২০০৯ সালের ২৭ সেপ্টেম্বর গভীর রাতে নিষিদ্ধ সংগঠন জেএমবির প্রশিক্ষণ ক্যাম্পের সন্ধান পায় নিরাপত্তা বাহিনী।

পরে সেখানে র‌্যাব অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করে। পরদিন আটক পাঁচজনকে আসামি করে ১৯০৮ সালের অস্ত্র ও বিস্ফোরক আইনের ৪ ধারা তৎসহ ২০০৮ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৬(১)(খ) ধারায় মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer