Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

খরচ কমাতে ৬০০ কর্মী ছাঁটাই করবে স্ন্যাপডিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৫৯, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খরচ কমাতে ৬০০ কর্মী ছাঁটাই করবে স্ন্যাপডিল

ঢাকা : সংস্থার খরচ কমাতে হবে। বাড়াতে হবে আয়। তাই একসঙ্গে ৬০০ কর্মীকে ছাঁটাই করতে চলেছে ই-কমার্স সংস্থা স্ন্যাপডিল।

স্ন্যাপডিল ও তাদের পণ্য সরবরাহকারী সংস্থা ভালকান এক্সপ্রেস এবং ডিজিটাল পেমেন্ট সংস্থা ফ্রি-চার্জ থেকে ছাঁটাই করা হবে এই কর্মীদের। আগামী কয়েকদিনের মধ্যেই ছাঁটাই পর্ব শুরু হবে। একটি বিবৃতিতে জানিয়েছে স্ন্যাপডিল। ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন ফ্রি-চার্জ সিইও গোবিন্দ রাজনও।

গত সাত মাস ধরে লোকসানে চলছে স্ন্যাপডিল। তাই আগামী দু’বছরে আয় বাড়াতে হবে। এটাই এখন সংস্থার লক্ষ্য। কর্মী ছাঁটাইয়ের প্রসঙ্গে এমনটাই জানান সংস্থার সিইও কুনাল বহেল। এদিকে, একটি বিবৃতিতে সংস্থার মুখপাত্র জানিয়েছেন, আগামী দু’বছরে দেশের সমস্ত ই-কমার্স সংস্থাগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় করাটাই এখন স্ন্যাপডিলের মূল লক্ষ্য হতে চলেছে।

পাশপাশি ব্যবসার বিভিন্ন স্তরেও দক্ষতা বাড়াতে চায় সংস্থা। তাই নিজেদের হাতে থাকা মানবসম্পদ এবং পরিকাঠামো আরও দক্ষ ভাবে ব্যবহার করবে স্ন্যাপডিল। সেজন্য বেশ কিছু পদক্ষেপও করেছে তারা। স্ন্যাপডিল আশাবাদী চলতি বছরের মাঝামাঝি সময় থেকেই লাভের মুখ দেখবে ভালকান এক্সপ্রেসও। সংস্থাটি আরও জানিয়েছে, ২০১৫-২০১৬ আর্থিক স্ন্যাপডিলের ২৯.৬ বিলিয়ন লোকসান হয়েছে। তবে রাজস্ব তিনগুণ বৃদ্ধি পেয়েছে।

এদিকে, প্রায় ন’মাস সিইও পদে থাকার পর ফ্রি-চার্জ থেকে ইস্তফা দিয়েছেন গোবিন্দ রাজন। দু’বছর আগে ২০১৫ সালের আগষ্টে তিনি এই সংস্থায় যোগ দিয়েছিলেন। এরপর গত বছর মে মাসে সিইও পদে আসীন হয়েছিলেন তিনি। গোবিন্দের পদত্যাগের ব্যাপারে কুনাল বহেল বলেন, ‘গোবিন্দ সংস্থার জন্য অনেক কিছু করেছে। আশা করি ভবিষ্যতে সে আরও সফল হবে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer