Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কৃষকলীগ নেতার প্রীতিভোজে ১৩০ মণ মাংস, ৭০ মণ মাছ

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৩, ১ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কৃষকলীগ নেতার প্রীতিভোজে ১৩০ মণ মাংস, ৭০ মণ মাছ

ছবি: বহুমাত্রিক.কম

জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা কৃষকলীগের আহবায়ক জিয়াউল হক জিয়ার শীতকালীন উৎসব ও প্রীতিভোজ নিয়ে জেলা ছাপিয়ে দেশজুড়ে চলছে আলোচনা। অর্ধকোটি টাকা ব্যয়ে বিশাল এই খানাপিনার আয়োজনে নিমন্ত্রিত ৩০ হাজার অতিথির বাইরেও খেয়েছেন বহু মানুষ।

মঙ্গলবার দুপুর ২টায় আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের রোয়ার গ্রামে এ উৎসবে অংশগ্রহণের জন্য ৩০ হাজার মানুষকে দাওয়াত করা হলেও নিমন্ত্রিতদের অনুষ্ঠানে এসে হাজির হন আরও ৫-৭ হাজার লোক।

বিশাল এই অনুষ্ঠানের আয়োজক জিয়াউল হক জিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা কৃষকলীগের আহ্বায়ক। 

আয়োজনের তদারকিতে থাকা একজন জানান, নিমন্ত্রিতদের জন্য ১২০ মণ গরুর মাংস, ১০ মণ খাসির মাংস, প্রায় ৭০ মণ মাছ, ১০০ মণ চাল, ১০০ মণ আলু, মিষ্টি, দই ও অন্যান্য সামগ্রী রয়েছে। এতে খরচ হয়েছে প্রায় অর্ধকোটি টাকা।

উপজেলার রোয়ার গ্রামের সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সরদারের বাস ভবনের সন্নিকটে শতবিঘা জমির উপর এই আয়োজন করা হয়। অনুষ্ঠানকে ঘিরে রাজধানী ঢাকা সহ বড় বড় শহর থেকে আধুনিক ডেকোরেটর, রান্নার জন্য রাঁধুৃুনী, খাবার পরিবেশনের জন্য প্রায় আড়াই হাজার কর্মী নিয়োজিত ছিলেন।

এ অনুষ্ঠানকে ঘিরে কয়েকদিন পুর্ব থেকে মানুষের মধ্যে সর্বত্র আলোচনা ও সমালোচনা ছিল। সকলের মধ্যে একটি প্রশ্ন ছিল এত বড় অনুষ্ঠানটি কি উপলক্ষে ? কেন বা কার সৌজন্য?

স্থানীয়দের কেউ কেউ বলছেন, জিয়াউল হক জিয়ার বড় ভাই মঞ্জুরুল হক মঞ্জু শিক্ষা মন্ত্রণালয়ের অডিট অফিসার হিসেবে কর্মরত। সেই সুবাদে তার অঢেল টাকা পয়সা-তাই এত টাকা খরচ করে জেলাবাসীকে খাওয়ালেন।

আবার অনেকের মধ্যে গুঞ্জন চলছে, তার বড় ভাই অল্প সময়ের মধ্যে অবসরে যাবেন। তারপর হয়তো তিনি জয়পুরহাট-২ আসনে জাতীয় সংসদ নির্বাচন করবেন। সে জন্য তিনি অনুষ্ঠানের মধ্যে দিয়ে সবার সাথে পরিচিত হবেন। অথবা তার ছোট ভাই জিয়াউল হক জিয়াকে আগামীতে আক্কেলপুর উপজেলা পরিষদের বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত করার এটি পুর্ব প্রস্ততি।

এ উৎসব ও প্রতিভোজের আয়োজন বিষয়ে আওয়ামীলীগের ওই নেতা জিয়াউল হক জিয়া জানান, এটা কোন রাজনৈতিক অনুষ্ঠান নয়। বাঙ্গালির ঐতিহ্য ধরে রাখতেই মূলত এই আয়োজন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতিক নিয়ে রুকিন্দিপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছিলাম। সে সময় এলাকাবাসিকে প্রতিশ্রুতি দিয়েছিলাম এক বেলা পেটপুরে সবাইকে খাওয়াব।

তিনি বলেন, কিন্ত আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট- ২ আসনের সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পরামর্শে নির্বাচন থেকে সওে দাঁড়াই। দলীয় প্রার্থীর নৌকা প্রতিকের পক্ষে সমর্থন করি। সে সময় এলাকাবাসীকে দেয়া খাবারের প্রতিশ্রুতিকে রক্ষা করতে ও বাঙালির ঐতিহ্যকে ধরে রাখতে শীতকালের পিঠাপুলির সাথে লোকজনের একবেলা খাবারের ব্যবস্থা করেছি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer