Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কুয়েটে ৬৫ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৪৩, ১৮ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কুয়েটে ৬৫ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট অনুমোদন

খুলনা : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৬৫ কোটি ৮০ লক্ষ টাকার মূল রাজস্ব বাজেট অনুমোদন করা হয়েছে। ২৫ মে তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বাজেট ব্যবস্থাপনা কমিটির ৬ষ্ঠ সভার প্রস্তাবনা মোতাবেক বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় (৫৭তম সভা) উপস্থাপন করা হয়। 

পরে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট এবং ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ৬২ কোটি ৫০ লক্ষ টাকার সংশোধিত বাজেট অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও সিন্ডিকেট এর সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

২০১৭-১৮ অর্থ বছরের মূল বাজেট ৬৫ কোটি ৮০ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের সম্ভাব্য পরিমাণ ৬১ কোটি ৩০ লক্ষ টাকা, নিজস্ব সূত্র হতে আয় ৪ কোটি ৫০ লক্ষ টাকা। বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৪০ কোটি ৬৩ লক্ষ টাকা, পেনশন খাতে ৬ কোটি ৮৭ লক্ষ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৭ কোটি ৫০ লক্ষ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৬ কোটি ৭০ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৫০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ২ কোটি ৬০ লক্ষ টাকা।

সিন্ডিকেট সভায় ২০১৬-১৭ অর্থ বছরের জন্য মোট ৬২ কোটি ৫০ লক্ষ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন করা হয়। সংশোধিত বরাদ্দের মধ্যে রয়েছে বেতন-ভাতাদি খাতে ৩৯ কোটি ৮৬ লক্ষ ৪৪ হাজার টাকা, পেনশন খাতে ৮ কোটি ২৬ লক্ষ ৬৯ হাজার টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৭ কোটি ৬০ লক্ষ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৬ কোটি ১৩ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৪৪ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ৩ কোটি টাকা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer