Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কুষ্টিয়ায় নারী ও কিশোরীদের উপর নির্যাতন প্রতিরোধে সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২২, ১৩ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কুষ্টিয়ায় নারী ও কিশোরীদের উপর নির্যাতন প্রতিরোধে সম্মেলন

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : নিরাপদ স্কুল, নিরাপদ সমাজ` এ স্লোগানকে সামনে রেখে নারী ও কিশোরীদের ওপর নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান।

এসময় তিনি বলেন, নারী ও কিশোরীদের ওপর নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে নিরাপদ স্কুল ও নিরাপদ সমাজ গঠনের জন্য সরকার বদ্ধপরিকর।

নারী ও কিশোরীদের ওপর নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের সবার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে। নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে সবার সম্মিলিত প্রয়াসে সহিংসতা দূর করা সম্ভব বলেও উল্লেখ করেন তিনি।

বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) নুর ই আলম সিদ্দিকী,বাংলাদেশ নারী প্রগতি সংঘের পরিচালক মাহফুজুল বারী চৌধুরী, জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান, এপিপি এ্যাড, আব্দুল হালিম, মুক্তিযোদ্ধা শাহাবুব আলী, ডেইলী ষ্টারের ষ্টাফ রিপোর্টার ড. আমানুর আমান।

বিশেষ অতিথির কুষ্টিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) নুর ই আলম সিদ্দিকী তার বক্তব্যে বলেন, দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী, শিশু, কিশোর, কিশোরী। তাদের অবস্থার উন্নতি, অধিকার বাস্তবায়ন, সর্বোপরি নারী শিশু, কিশোর, কিশোরীদের নেতৃত্বগুণ সম্পন্ন ও দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা প্রতিটি রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। তাই ছাত্র-ছাত্রীরা শিক্ষা জীবন থেকে বিভিন্ন আইন ও মানবাধিকার সম্পর্কে সচেতন হলে এবং এ ব্যাপারে স্বচ্ছ ধারণা থাকলে অন্যের প্রতি নির্যাতন, সহিংসতা তথা মানবাধিকার লংঘনের ঘটনা অনেকাংশে হ্রাস পাবে এবং ভবিষ্যতে তারা একজন আইন মান্যকারী যোগ্য নাগরিক হিসাবে গড়ে উঠবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer