Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন আদেশ রোববার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৬, ২৪ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন আদেশ রোববার

ঢাকা : কুমিল্লায় বাসে অগ্নিসংযোগ করে হত্যার অভিযোগে করা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের ওপর শুনানি শেষে হয়েছে। আগামী রোববার এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

অন্যদিকে কুমিল্লার আরো একটি ও নড়াইলের মামলার শুনানির জন্যও একই দিন কার্যতালিকায় থাকবে। ওই দিন শুনানি শেষে এই দুই মামলারও আদেশ দেওয়া হবে বলে জানিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার কুমিল্লার বাসে অগ্নিসংযোগ করে হত্যা মামলার শুনানি শুরু হয়ে সোয়া ৩টার দিকে শেষ হয়। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল তাঁর অসমাপ্ত বক্তব্য শেষ করেন। এরপর আদালত আগামী রোববার এ মামলার আদেশের জন্য আগামী রোববার এবং অপর দুটি মামলা শুনানির জন্য ওইদিন দিন নির্ধারণ করেন।

এর আগে আজ সকালে বিচারপতি মো. আসাদুজ্জামান ও জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে তৃতীয় দিনের মতো এ দুটি মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু অ্যাটর্নি জেনারেল অন্য একটি মামলার শুনানিতে অংশ নেওয়ায় খালেদা জিয়ার দুই মামলার শুনানিতে তিনি অংশ নিতে পারেননি।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল এসব তথ্য এনটিভি অনলাইনকে জানান।

গত মঙ্গলবার এ দুই মামলায় শুনানি শুরু হয়। গতকাল বুধবার দ্বিতীয় দিনের মতো শুনানি শেষে আজ তৃতীয় দিন শুনানির দিন ধার্য হয়। দ্বিতীয় দিনের শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন তাঁর অসমাপ্ত বক্তব্য শেষ করেন।

গত ২০ মে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী খন্দকার মাহবুব হোসেন কুমিল্লার দুটি নাশকতার মামলা ও নড়াইলের মানহানির একটি মামলায় জামিনের আবেদন করেন। কিন্তু কার্যতালিকায় শুধু কুমিল্লার হত্যা মামলা ও নড়াইলের মামলাটি একসঙ্গে আনা হয়।

অপরদিকে, কুমিল্লার বিস্ফোরক মামলাটিও আজ শুনানির জন্য রাখা ছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer