Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কুমিল্লাকে হারিয়ে ফাইনালে মাশরাফি বাহিনী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৩, ১১ ডিসেম্বর ২০১৭

আপডেট: ২১:৪৬, ১১ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

কুমিল্লাকে হারিয়ে ফাইনালে মাশরাফি বাহিনী

ছবি : সংগৃহীত

ঢাকা : জনসন চার্লস আর ব্রেন্ডন ম্যাককালামের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ফিল্ডিংয়ে নেমে দুর্দান্ত টিম পারফর্মেন্সে পুরো ম্যাচে পাত্তাই পেল না কুমিল্লা ভিক্টোরিয়ানস।

দ্বিতীয় কোয়লিফায়ার ম্যাচে ৩৬ রানে জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট পেয়ে গেল মাশরাফি বিন মুর্তজার দল রংপুর রাইডার্স। ১৯৩ রানের টার্গেটে মাত্র ১৫৭ রানে অল-আউট হয়ে গেল কুমিল্লা।

সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে আগামী ১২ ডিসেম্বর শের-ই-বাংলার গ্র্যান্ড ফাইনালে মুখোমুখি হবে রংপুর রাইডার্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই রংপুর ফিল্ডারদের সৌজন্যে বিপদ থেকে বেঁচে যায় কুমিল্লা। দলীয় ৫৪ রানে অধিনায়ক তামিম ইকবালকে সোহাগ গাজীর তালুবন্দি করেন রংপুর অধিনায়ক মাশরাফি। ১৯ বলে ৩৬ রানের ছোটখাট একটা ঝড় তুলে ফিরেন দেশসেরা ওপেনার। ২ রানের ব্যবধানে সোহাগ গাজীর বলে ইমরুলক কায়েসকে (০) স্টাম্পড করে দেন উইকেটকিপার মোহাম্মদ মিথুন।

কুমিল্লার দূর্গে তৃতীয় আঘাত হানেন নাজমুল ইসলাম। আজ মোটেও সুবিধা করতে পারেননি শোয়েব মালিক।

রুবেল হোসেনে তালুবন্দি হওয়ার আগে করলেন ১৪ বলে ১০ রান। ওপেনিংয়ে নেমে একপ্রান্ত আগলে দারুণ খেলছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। তার ২৮ বলে ৩ চার ২ ছক্কায় ৩৯ রানের ইনিংসটি থামে উদানার বলে মিথুনের গ্লাভসবন্দি হয়ে। ব্যক্তিগত ১৪ রানে ক্যাচ দিয়েও নো বলের কল্যাণে বেঁচে যান স্যামুয়েলস।

জীবন পেয়ে বাটলারকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন স্যামুয়েলস। ১৬ বলে ২৬ করা ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যানকে নাজমুল ইসলামের দুর্দান্ত ক্যাচে পরিণত করে ব্রেক থ্রু এনে দেন রবি বোপারা। বিধ্বংসী স্যামুয়েলসকেও (২৭) প্যাভিলিয়নে ফেরত পাঠান এই ইংলিশ অল-রাউন্ডার। হাসান আলী (৬) এবং সাইফ উদ্দিনকে (০) যথাক্রমে আউট করেন রুবেল হোসেন এবং উদানা। রুবেলের দ্বিতীয় শিকার হন মেহেদী হাসান (০)। শেষ ব্যাটসম্যান আল-আমিন হোসেন রুবেলের তৃতীয় শিকার হওয়ার সাথে সাথে ৩৬ রানের জয় তুলে নিয়ে বিজয়োল্লাসে মেতে ওঠে রংপুর রাইডার্স।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer